০৩ অক্টোবর ২০২৩, ০৯:১১

ঘুমের মধ্যে না ফেরার দেশে রাবি ছাত্র

ফরহাদ হোসেন রনি  © সংগৃহীত

ঘুমের মধ্যেই রাজশাহীতে বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। সোমবার (২ অক্টোবর) দিবাগত রাতে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সিএসই বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক সুব্রত প্রামাণিক। ধারণা করা হচ্ছে, হার্ট অ্যাটাকে আক্রান্ত হন তিনি। 

ওই শিক্ষার্থীর নাম ফরহাদ হোসেন রনি। তার বাড়ি কুমিল্লা জেলায়। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। মাদার বখ্শ হলের আবাসিক ছাত্র ছিলেন রনি। 

জানা গেছে, রনি বাবা-মার একমাত্র সন্তান ছিলেন। তার বাবা স্কুলের শিক্ষকতা করেন। গত আগস্ট মাসে তার স্নাতক শেষ হওয়ার পর থেকে ঢাকার মিরপুর-১ এ একটি মেসে থেকে চাকরির প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। 

বিভাগের সহযোগী অধ্যাপক সুব্রত প্রামাণিক বলেন, রনির মৃত্যুর বিষয়টি ওই শিক্ষার্থীর সহপাঠীরা ফোন করে জানিয়েছে। তার মৃত্যুর কারণ এখনো অস্পষ্ট। মৃত্যুর সঠিক কারণ জানতে ময়নাতদন্ত করার জন্য পাঠানো হয়েছে। বাকিটা রিপোর্ট থেকে বিস্তারিত জানা যাবে।

আরো পড়ুন: ৪ মাস সংসারের পর ‘স্ত্রীকে অস্বীকার’ রাবি ছাত্রলীগ নেতার

রনির মৃত্যুর বিষয়ে সহপাঠী মামুন বলেন, আগের রাতে ঘুমিয়ে ছিলেন। কিন্তু সকাল হলেও তার কোনো সাড়া পাওয়া যায়নি। তার রুমমেট কয়েকবার ডাকলেও কোনো সাড়াশব্দ পাওয়া যায়নি। দুপুরে ডাক দিলেও কোনো সাড়া পাওয়া যায়নি। এভাবে সন্ধ্যা বেলায় মেসের কয়েকজনকে নিয়ে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

তিনি আরো বলেন, কী কারণে মৃত্যু হয়েছে, সেটা এখনো সঠিকভাবে জানা যায়নি। ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট পেলে জানা যাবে। তবে ধারণা করা হচ্ছে হার্ট অ্যাটাক করে ঘুমের মধ্যে মারা গেছেন। রনির মা-বাবা এসেছেন। রিপোর্ট পেলে মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হবে।