১৪ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৫৮

রাবি ছাত্রলীগের পদপ্রার্থী নেতাদের ব্যানার ছেঁড়ার অভিযোগ

  © টিডিসি ফটো

আগামী ১৮ সেপ্টেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ২৬তম বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ক্যাম্পাসে বিভিন্ন ভবন ও গাছে পদপ্রার্থীরা তাদের ব্যানার, পোস্টার ও ফেস্টুন সাঁটিয়েছেন। তবে প্রায়ই এসব ব্যানার, পোস্টার ছিঁড়ে ফেলার ঘটনা ঘটছে। এমন ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন ছাত্রলীগের পদপ্রার্থী নেতারা। 

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনের গাছের সঙ্গে টাঙ্গানো বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক প্রার্থী নিয়াজ মোর্শেদের একটি ফেস্টুন ও সাবাস বাংলাদেশ মাঠের পাশে একই পদে প্রতিদ্বন্দ্বিপ্রার্থী মো. আশিকুর রহমান অপুর ব্যানার ছিঁড়ে ফেলা হয়েছে। তবে কে বা কারা এই কাজ করেছে তা এখনও জানা যায়নি। 

নিয়াজ মোর্শেদ বিশ্ববিদ্যালয়ের হোসেন শহীদ সোহরাওয়ার্দী হল শাখার সভাপতি ও মো. আশিকুর রহমান অপু শহীদ হাবিবুর রহমান হলের সাধারণ সম্পাদক। শাখা ছাত্রলীগের ২৬তম সম্মেলনে তারা দুজনই বিশ্ববিদ্যালয়ের সাধরণ সম্পাদক পদে জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন।

এ বিষয়ে অভিযোগ করে নিয়াজ বলেন, বঙ্গবন্ধু হলের সামনে আমার ফেস্টুন ছিঁড়ে ফেলা হয়েছে। আমার প্রচার- প্রচারণায় ব্যঘাত ঘটাতেই মূলত দুর্বৃত্তরা এই কাজ করেছে। আমার প্রতি হিংসাত্মক মনোভাব থেকেই এগুলো করা হচ্ছে। অন্যের ক্ষতি করে কেউ নেতা হতে পারবে না। আমি এই ঘৃণ্য কাজের তীব্র নিন্দা জানাই।

আশিকুর রহমান তপু বলেন, এ কেমন সংস্কৃতি? সাবাস বাংলাদেশ মাঠ থেকে আমার ব্যানার ছিঁড়ে ফেলা হয়েছে। একজন মানুষ কতটা নিচু ও জঘন্য মানসিকতা ধারণ করলে এমন কাজ করতে পারে। এসব করে কি নেতৃত্ব আসা সম্ভব? 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, বিশ্ববিদ্যালয়ে সকল প্রার্থীরই রাজনীতি করার সমান সুযোগ আছে। প্রতিহিংসা এখানে কোনোভাবেই কাম্য নয়। কারো প্রচারণার কাজে সাঁটানো ব্যানার ফেস্টুন ছিঁড়ে ফেলা একেবারেই উচিত না। আমরা যদি কারো বিরুদ্ধে নির্দিষ্ট করে অভিযোগ পাই, তবে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।