১১ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৫০

এডিসি হারুনের স্থায়ী বহিষ্কার ও গ্রেপ্তার দাবি ঢাবি শিক্ষার্থীদের

ঢাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন কর্মসূচি  © টিডিসি ফোটো

ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা জোনের এডিসি হারুনের স্থায়ী বহিষ্কার ও গ্রেপ্তারের দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। গাজীপুর ছাত্রকল্যাণ সমিতির ব্যানারে আয়োজিত মানববন্ধন ও অনশন কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেন।

সোমবার (১১ সেপ্টেম্বর) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচির আয়োজন করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন নাঈম ও বিজ্ঞান বিষয়ক সম্পাদক শরিফ আহমেদ মুনিমের উপর নির্যাতনের প্রতিবাদে এ কর্মসূচির আয়োজন করা হয়।

গাজিপুর ছাত্রকল্যাণ সমিতির আন্দোলনরত শিক্ষার্থী মাহবুবুল আলম ইমন বলেন, এডিসি হারুন তার ব্যক্তিগত কু-কর্ম ঢাকা দিতে আর পরকীয়া করতে গিয়ে বাধা পেয়ে আজকে আমাদের দুই ভাইকে এভাবে থানায় নিয়ে পাশবিক নির্যাতন করেছে। এমন সন্ত্রাসীর আমরা স্থায়ী বহিষ্কার ও গ্রেপ্তার দাবি করছি।

আরেক শিক্ষার্থী রকিবুল আলম, মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনী যেভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ধরে ধরে নির্যাতন করতো; সেই একই কায়দায় এডিসি হারুন এখন শিক্ষার্থীদের উপর ঝাপিয়ে পড়ছে। তার শাস্তিও হতে হবে পাকিস্তানিদের মতোই।

শিক্ষার্থী নাজমুল হক বলেন, এডিসি হারুন পরকীয়া করা অবস্থায় ধরা খাওয়ার পর সেটি ঢাকা দিতে আমাদের দুই ভাইকে নির্মমভাবে নির্যাতন করেছে। আমরা ইতোমধ্যে দেখেছি, যে মানবিক-বিকারগ্রস্ত এই হারুন এর আগেও অনেক শিক্ষার্থীকে নির্মমভাবে পিটিয়েছে। আমরা তার যথাযথ শাস্তি চাই।

মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন ফজলুল হক মুসলিম হল ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মাহমুদুল হাসান। তিনি বলেন, সম্পূর্ণ বে-আইনিভাবে বিনয়ী এবং স্বচ্ছ ছাত্র নেতাদের উপর হামলা করেছে এডিসি হারুন। তার উচিত ছিল নিজ দায়িত্ব পালন করা। কিন্তু তিনি আসলে একজন বিশৃঙ্খলা সৃষ্টিকারী।