ভর্তি জালিয়াতিতে বহিষ্কৃত রাবি ছাত্রলীগ নেতার হলের কক্ষ সিলগালা

বহিষ্কৃত রাবি ছাত্রলীগ নেতা শফিক তাহমিদ তন্ময়
বহিষ্কৃত রাবি ছাত্রলীগ নেতা শফিক তাহমিদ তন্ময়  © টিডিসি ফটো

ভর্তি জালিয়াতিতে অভিযুক্ত রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের বহিষ্কৃত নেতা মুশফিক তাহমিদ তন্ময়ের হলের কক্ষ সিলগালা করেছে হল প্রশাসন। গত ২১ আগস্ট (সোমবার) হল প্রশাসনের ৯৯তম সভায় তার কক্ষটি সিলগালা করার সিদ্ধান্ত নেওয়া হয়। পরে ওই কক্ষে তালা মেরে দরজার মধ্যে একটি বিজ্ঞপ্তি ঝুলিয়ে দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, হল প্রশাসনের ৯৯তম জরুরি সভায় ২৫২ নম্বর কক্ষে বহিরাগত অবস্থান করে শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপে যুক্ত থাকায় কক্ষটি সাময়িকভাবে সিলগালা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের শাহ মখদুম হলের প্রাধ্যক্ষ ড. রুহুল আমিন বলেন, তন্ময় যে অবস্থায় কক্ষ তালাবদ্ধ রেখে চলে গেছেন সেখানে পরে হল প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী আরেকটি তালা ঝুরিয়ে সিলগালা করা হয়েছে। পরে হল প্রশাসন সিদ্ধান্ত নিয়ে সাংবাদিকদের উপস্থিতিতে কক্ষটি আবার খোলা হবে।

তন্ময়ের ছাত্রজীবন শেষ হওয়ার কারণে নিজেই বহিরাগত ছিলেন। কিন্তু ক্ষমতাসীন দলের পদে থাকার কারণে আমাদের নিষেধ কর্ণপাত না করে তিনি হলে অবস্থান করে আসছিলেন। -হল প্রাধ্যক্ষ

তিনি বলেন, তন্ময়ের ছাত্রজীবন শেষ হওয়ার কারণে নিজেই বহিরাগত ছিলেন। কিন্তু ক্ষমতাসীন দলের পদে থাকার কারণে আমাদের নিষেধ কর্ণপাত না করে তিনি হলে অবস্থান করে আসছিলেন।

বিশ্ববিদ্যালয়ে প্রক্টর অধ্যাপক আসাবুল হক দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এটি হল প্রশাসনের সিদ্ধান্তের বিষয়। তারা যেটা শিক্ষার্থীদের জন্য সুবিধাজনক মনে করবেন, সেই সিদ্ধান্তই নেবেন।

এর আগে গত ১৮ আগস্ট ভর্তি জালিয়াতি ও প্রক্সি দিয়ে ভর্তি হতে আসা এক ভর্তিচ্ছুকে অপহরণের অভিযোগে তার বিরুদ্ধে নগরীর মতিহার থানায় দুইটি মামলা হয়। পরদিন কেন্দ্রীয় ছাত্রলীগের এক বিজ্ঞপ্তিতে তাকে সংগঠন থেকে আজীবন বহিষ্কার করা হয়ে। অন্যদিকে ক্যাম্পাসে অবস্থানের ক্ষেত্রে গত ২৩ আগস্ট তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


সর্বশেষ সংবাদ