২১ জুলাই ২০২৩, ১৯:৫৭

চবিতে ফ্যাকাল্টি ফিয়েস্তা অনুষ্ঠিত 

  © টিডিসি ফটো

প্রতিবছরের ন্যায় এবারও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ফ্যাকাল্টি ফিয়েস্তা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২০জুলাই) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান অনুষদের মিলনায়তনে দিনব্যাপী অনুষ্ঠানটির আয়োজন করে বায়োলজি ফ্যাকাল্টি কো-কারিকুলার সোসাইটি (বিএফসিএস, সিইউ)।

জানা যায়, সকাল ১০টায় বায়োলজি ফ্যাকাল্টি অডিটোরিয়ামে শুরু হয় আয়োজনের গুরুত্বপূর্ণ সেগমেন্ট 'ব্রেইন ইট অন'। তবে প্রতিযোগীদের কাছে সবচেয়ে মজার সেগমেন্ট ছিলো 'রিডল রান'৷ এছাড়াও 'বুক রিভিউ প্রতিযোগিতা','ফটোগ্রাফি কন্টেস্ট', 'আই হ্যাভ এ ড্রিম'-এর মতো ব্যাতিক্রমধর্মী নানান আয়োজন অনুষ্ঠিত হয়।

মধ্যহ্নভোজের পর সংক্ষিপ্ত আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল হক।

এসময় আরও উপস্থিত ছিলেন অধ্যাপক ড. শারমীন সুলতানা, অধ্যাপক ড. মোহাম্মদ রেজওয়ানুল হক, অধ্যাপক ড. অলক পাল, সহযোগী অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মাসুদ, সহকারী অধ্যাপক ফারহানা রুমঝুম ভুঁইয়া, সহকারী অধ্যাপক উম্মে কুলসুম রশিদ, সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ্ আল মাসুদ, সহকারী অধ্যাপক উম্মে কুলসুম রশিদ। অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দেন বিএফসিএস-এর প্রতিষ্ঠাতা, তরুণ লেখক শাহরিয়ার জাওয়াদ।

বিএফসিএস এর সভাপতি আরশাদ চৌধুরি ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাদের জীববিজ্ঞান অনুষদের শিক্ষার্থীদের জন্য আমরা একটি কমন প্লাটফর্ম তৈরি করে দিতে পারছি, তার নিজেদের চিন্তাভাবনা, কাজ সেখানে উপস্থাপন করতে পারছে, এপ্রিসিয়েশন পাচ্ছে এটা আমাদের জন্য বড় প্রাপ্তির।

বিএফসিএসের সহ-প্রতিষ্ঠাতা ইলিয়াস হোসাইন বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে অনেক চড়াই-উতরাই পার করে আজকের এই ক্লাব। আমাদের বিদায়ী অনুষ্ঠান ছিলো আজ। নিজ অনুষদের অনুজ শিক্ষার্থীদের জন্য সংগঠনটি রেখে যাচ্ছি। আশাকরি তারা আগামীতে ভালো কিছু উপহার দিবে।

সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে  "ফ্যাকাল্টি ফিয়েস্তা ২০২৩" এর পর্দা নামে।

উল্লেখ্য, ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে যাত্রা শুরু করে চবি জীববিজ্ঞান অনুষদের শিক্ষার্থীদের হাতে গড়া সংগঠন বায়োলজি ফ্যাকাল্টি কো-কারিকুলার সোসাইটি। প্রথম দিকে সংগঠনটির ফ্যাকাল্টি ক্লিনিং প্রোগ্রাম সকলের নজর কাড়ে। পরবর্তী সময় বিভিন্ন কর্মশালা, স্কিল ডেভেলপমেন্ট ট্রেইনিং এবং বিভিন্ন স্বেচ্ছাসেবী কার্যক্রমের আয়োজন করে আসছে এই সংগঠনটি।