২১ জুলাই ২০২৩, ০৮:২২

ঢাবির দু’টি ইউনিটে ভর্তির সাক্ষাৎকার শুরু আজ, যা লাগবে

ঢাবির ভর্তি পরীক্ষা  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তিচ্ছু প্রার্থীদের দু’টি ইউনিটের সাক্ষাৎকার আজ শুক্রবার (২১ জুলাই) থেকে শুরু হচ্ছে। সকাল ৯টা থেকে শুরু হয়ে এ সাক্ষাৎকার সন্ধ্যা পর্যন্ত চলবে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুযায়ী, কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তিচ্ছু প্রার্থীদের সাক্ষাৎকার ২১, ২২ ও ২৩ জুলাই অনুষ্ঠিত হবে। আর বিজ্ঞান ইউনিটের ভর্তিচ্ছু প্রার্থীদের সাক্ষাৎকার হবে ২১ ও ২২ জুলাই। বিস্তারিত সময়সূচী ওয়েবসাইটে সংশ্লিষ্ট ইউনিটের নোটিশে দেখা যাবে। 

এ ছাড়া চারুকলা ইউনিটের ভর্তিচ্ছু প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে আগামীকাল ২২ জুলাই। ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তিচ্ছু প্রার্থীদের সাক্ষাৎকার আগামী ২৩ জুলাই অনুষ্ঠিত হবে। এর আগে সব ইউনিটের বিষয় মনোনয়নের প্রথম তালিকা প্রকাশ করা হয়ছে।

যেসব কাগজপত্র আনতে হবে- 
১. ভর্তি পরীক্ষার প্রবেশপত্র।
২. এসএসসি. এবং এইচএসসি পরীক্ষার মূল গ্রেডশিট।
৩. ইন্টারনেটের মাধ্যমে ডাউনলোডকৃত ভর্তির প্রাথমিক আবেদনের বিস্তারিত ফরম (এসআইএফ) শিক্ষার্থীর স্বাক্ষরসহ মোবাইল নম্বর এবং বিষয়সমূহের পছন্দক্রম ফরম (Choice Form) শিক্ষার্থীর স্বাক্ষরসহ এর কপি।
৪. আগাম (১০০/৫০০ টাকা) পরিশোধের রশিদ (শিক্ষার্থীর স্বাক্ষরসহ)।

প্রকাশিত তথ্য অনুযায়ী, বিজ্ঞান ইউনিটের অন্তর্ভুক্ত বিভাগ ও ইনস্টিটিউটে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তিচ্ছু প্রার্থীদের সাক্ষাৎকার নির্ধারিত মেধাক্রম ও সময়সূচি অনুযায়ী আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের উচ্চতর বিজ্ঞান গবেষণা কেন্দ্র (সিএআরএস) ভবনের নিচ তলায় অনুষ্ঠিত হবে।

এই ইউনিটে মেধাক্রম ব্যবসায় শিক্ষার এক থেকে ১০, মানবিকের এক থেকে ৫৪২ এবং বিজ্ঞানের এক থেকে ৪ হাজার পর্যন্ত মেধাক্রমধারীদের ডাকা হয়েছে। কলা ইউনিটের সাক্ষাৎকারের জন্য অনুষদের সভাকক্ষে ১ থেকে বিষয় মনোনয়নপ্রাপ্ত শেষ শিক্ষার্থীদের ডাকা হয়েছে।

কলা ইউনিটের বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। বিজ্ঞান ইউনিটের বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।