ঢাবির কলা আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের সাক্ষাৎকার ২১-২৩ জুলাই

  © প্রতীকী ছবি

২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রাম ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকারের তারিখ ঘোষণা করা হয়েছে। সূচি অনুযায়ী,  আগামী ২১- ২৩ জুলাই পর্যন্ত কলা অনুষদ সভাকক্ষে (কক্ষ নম্বর ১০০১) সাক্ষাৎকার গ্রহণ করা হবে। এতে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ওয়েবসাইটের মাধ্যমে বিষয় মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের শুধু সাক্ষাৎকার গ্রহণ করা হবে বলে জানানো হয়েছে।

আজ বুধবার (১৯ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ অফিস থেকে পাঠানো এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়৷ সাক্ষাৎকারের দিন, সময় ও প্রয়োজনীয় কাগজপত্র সাথে রাখার নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কলা আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের বিষয় মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকার আগামী ২১-২৩ জুলাই অনুষ্ঠিত হবে। 

এই ইউনিটে চান্স প্রাপ্ত ও বিষয়প্রাপ্ত 'মানবিক' বিভাগের শিক্ষার্থীদের ভাইভা ২১-২২ জুলাই অনুষ্ঠিত হবে। ২১ জুলাই সকাল ৯টা থেকে ৬.১৫ টা পর্যন্ত মেধাক্রম ১-৭৫০ পর্যন্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকার হবে। পরদিন ২২ জুলাই সকাল ৯টা থেকে ৬.১৫ টা পর্যন্ত মেধাক্রম ৭৫১-শেষ পর্যন্ত বিষয় মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। 

'বিজ্ঞান' বিভাগে বিষয় মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকার ২৩ তারিখ (রবিবার) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১০০১ নাম্বার কক্ষে অনুষ্ঠিত হবে। 

'ব্যবসায় শিক্ষা' বিভাগে বিষয় মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকারও ২৩ তারিখ বিকেল ৪.১৫ মিনিট হতে ৬.১৫ পর্যন্ত অনুষ্ঠিত হবে। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ, সংগীত বিভাগ ও নৃত্যকলা বিভাগে ভর্তির জন্য মানবিক শাখার মেধাক্রম ১-৬০৩১, বিজ্ঞান শাখার মেধাক্রম ১- ৪৪৮৭, ব্যবসায় শিক্ষা শাখার মেধাক্রম ১-৬৫১ পর্যন্ত শিক্ষার্থীদের মধ্যে থেকে আগ্রহী শিক্ষার্থীদের (সংগীত, নাটক ও নৃত্যে পারদর্শিতার বিষয়টি খুবই জরুরি) মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা ৪-১০ আগস্ট গ্রহণ করা হবে।

সাক্ষাৎকারের সময় শিক্ষার্থীদের সাথে যা রাখতে হবে, ভর্তি-পরীক্ষার মূল প্রবেশপত্র; মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পরীক্ষার মূল নম্বরপত্র; ইন্টারনেটের মাধ্যমে ডাউনলোডকৃত ভর্তির প্রাথমিক আবেদনের বিস্তারিত ফরম এবং বিষয়সমূহের পছন্দক্রম ফরম (২ কপি) [শিক্ষার্থীর স্বাক্ষর, তারিখ ও মোবাইল নম্বরসহ]; ভর্তি ফি/বিষয় পরিবর্তন ফি-এর অগ্রিম পরিশোধের জমা রশিদ।

শিক্ষার্থীদের জন্য প্রয়োজনীয় নির্দেশনা, সাক্ষাৎকারের সময় শিক্ষার্থীদের মূল গ্রেডশিটসমূহ জমা রাখা হবে, মূল গ্রেডশিটসমূহ জমা দেয়ার পূর্বে শিক্ষার্থীদের প্রত্যেকটি গ্রেডশিটের অন্তত ১০টি করে ফটোকপি নিজের কাছে রাখতে হবে।

উল্লেখ্য যে, যদি কোন শিক্ষার্থী যদি উল্লেখিত কাগজপত্র আনতে অসমর্থ হন তাহলে শিক্ষার্থীকে নির্ধারিত পরিমাণ জরিমানা প্রদান সাপেক্ষে সাক্ষাৎকারে অংশগ্রহণের অনুমতি দেওয়া যেতে পারে। তবে উল্লেখ থাকে যে, নির্ধারিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট কাগজ ডিন অফিসে জমা দিতে হবে।


সর্বশেষ সংবাদ