০৯ জুলাই ২০২৩, ১৭:০৭

ঢাবির ব্যবসায় শিক্ষা ইউনিটের কোটায় সাক্ষাৎকারের তারিখ ঘোষণা

ঢাবির ভর্তি পরীক্ষা  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা ইউনিটের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় কোটায় উত্তীর্ণদের ভর্তির সাক্ষাৎকারের তারিখ ঘোষণা করা হয়েছে। আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ব্যবসায় শিক্ষা ইউনিটের অন্তর্ভুক্ত বিভাগসমূহের ভর্তিচ্ছু সব কোটার শিক্ষার্থীদের (যারা ডিন অফিসে কোটায় আবেদন করেছে) সাক্ষাৎকার আগামী বৃহস্পতিবার (১৩ জুলাই) অনুষ্ঠিত হবে।

বিজনেস স্টাডিজ অনুষদের ডিন এবং ইউনিটের প্রধান সমন্বয়ক অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। মুক্তিযোদ্ধার সন্তান/নাতি/নাতনিদের সাক্ষাৎকার সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

আর উপজাতি/ক্ষুদ্র-নৃগোষ্ঠি, দলিত/হরিজন, ওয়ার্ড এবং প্রতিবন্ধিদের (দৃষ্টি/বাক/শ্রবণ/শারীরিক/নিউরোডেভেলপন্টোল ডিজঅর্ডারস) সাক্ষাৎকার হবে সাড়ে ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত।

সাক্ষাৎকারের সময়ে যা আনতে হবে:

১. ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র।

২. ইন্টারনেটের মাধ্যমে ডাউনলোডকৃত Subject Choice Form-এর শিক্ষার্থীর স্বাক্ষরসহ এক কপি।

৩. এস.এস.সি ও এইচ.এস.সি. পরীক্ষার মূল গ্রেডশিট।

৪. মুক্তিযোদ্ধার সন্তান/নাতি/নাতনির ক্ষেত্রে সংশ্লিষ্ট শিক্ষার্থীর বাবা বা মায়ের সঙ্গে আসতে হবে। (সন্তানের ক্ষেত্রে বাবা, নানার ক্ষেত্রে মা ও দাদার ক্ষেত্রে বাবা অবশ্যই সঙ্গে আসতে হবে)। মুক্তিযোদ্ধার সকল মূল সনদপত্র সঙ্গে আনতে হবে।

৫. ওয়ার্ড কোটার ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ/ ইনস্টিটিউট/ অফিসের চেয়ারম্যান/পরিচালক/অফিস প্রধানের প্রত্যয়নপত্র।

৬. উপজাতি/ ক্ষুদ্র-নৃগোষ্ঠি কোটার ক্ষেত্রে আদিবাসী প্রধান/জেলা প্রশাসকের সনদপত্র।

৭. প্রতিবন্ধি (দৃষ্টি/বাক/শ্রবণ/শারীরিক/নিউরো ডেভেলপন্টোল ডিজঅর্ডারস) কোটায় প্রার্থীদের যথাযথতার সনদপত্র (বিশেষজ্ঞ ডাক্তারের সনদপত্র)।

৮.দলিত/হরিজন সম্প্রদায়ের সংগঠন-প্রধানের সনদপত্র।

সাক্ষাৎকারে মূল গ্রেডশিট জমা রাখা হবে। মূল গ্রেডশিট জমা দেয়ার পূর্বে অবশ্যই একাধিক ফটোকপি নিজের কাছে রাখতে হবে। এই গ্রেডশিট শুধু যাচাই-বাচাই-এর জন্য গ্রহণ করা হবে এবং বিষয় বন্টনের পর যারা বিভাগ পাবে না, তারা জমাকৃত গ্রেডশিট ডিন অফিস হতে ফেরৎ নিয়ে যাবে।

বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।