২৪ জুন ২০২৩, ১১:২৭

হামলা-মারধরে অভিযুক্ত জাবি ছাত্রলীগের তিন নেতা ফিরে পেলেন পদ

জাবি ছাত্রলীগের তিন নেতার পদ ফিরিয়ে দেওয়া হয়েছে  © ফাইল ছবি

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তিন নেতার আরোপিত পদের স্থগিতাদেশ প্রত্যাহার করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শাখা ছাত্রলীগ। শুক্রবার (২৩ জুন) রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্থগিতাদেশ প্রত্যাহার হওয়া ছাত্রলীগ নেতারা হলেন- বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-আইন সম্পাদক ইমরুল হাসান অমি, সহ-সম্পাদক আহমেদ গালিব ও সদস্য আহসানুল হাবীব রেজা। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ হলের আবাসিক ছাত্র। তাদের বিরুদ্ধে হামলা ও মারধরে জড়িত থাকার অভিযোগ ছিল।

এর মধ্যে উপ-আইন সম্পাদক ইমরুল হাসান অমি ও সহ-সম্পাদক আহমেদ গালিবকে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সাইফুল ইসলাম বাদলকে মারধরের ঘটনায় বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

তারা সবাই বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ হলের আবাসিক ছাত্র। তাদের বিরুদ্ধে হামলা ও মারধরে জড়িত থাকার অভিযোগ ছিল

ছাত্রলীগের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ, জাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, ইমরুল হাসান অমি (উপ-আইন সম্পাদক), আহমেদ গালিব (সহ-সম্পাদক), আহসানুল হাবীব রেজার (সদস্য) আবেদনের প্রেক্ষিতে তাদের উক্ত পদ সমূহের উপর আরোপিত স্থগিতাদেশ প্রত্যাহার করা হলো।

এর আগে গত ১৯ মার্চ (রবিবার) সাভারের একটি রেস্টুরেন্টে বসাকে কেন্দ্র করে মীর মশাররফ হোসেন হল ও বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের ছাত্রলীগের মধ্যে মারধরের ঘটনা ঘটে। ঘটনার জেরে ২২ মার্চ (বুধবার) বিশ্ববিদ্যালয়ের বটতলায় মীর মোশাররফ হোসেন হল ছাত্রলীগের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র মহড়া দেয়। এ সময় প্রক্টরিয়াল বডির সদস্যদের সঙ্গে অসদাচরণ ও সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটে।

পরে ২৩ মার্চ সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী সাইফুল ইসলামকে রড দিয়ে পেটানো হয়। এই ঘটনায় শাখা ছাত্রলীগের পাঁচ নেতাকর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়।