১৪ জুন ২০২৩, ১২:৫২

৪৩ ঘণ্টা পর গড়াই নদীতে ভেসে উঠল তানভিরের মরদেহ

৪৩ ঘণ্টা পর ভেসে উঠল তানভিরের মরদেহ  © সংগৃহীত

কুষ্টিয়ার গড়াই নদীতে গোসল করতে নেমে নিখোঁজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী তানভীরের (২৩) মরদেহ ৪৩ ঘণ্টা পর ভেসে উঠেছে। তিনি ঢাবির ফার্মেসি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। নিহত তানভির বরগুনা জেলার সদর থানার নলী চরকগাছিয়া গ্রামের মো. আব্দুল মালেকের ছেলে। তার বাবা বরগুনা সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক।

বুধবার (১৪ জুন) কুমারখালী থানার ওসি মোহসীন হোসাইন তানভীরের মরদেহ পাওয়ার তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন বেলা সাড়ে ১১টায় যেখানে ডুবে গেছিলে তার কিছুটা দূরে মরদেহ ভেসে ওঠে।

জানা গেছে, সোমবার (১২ জুন) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফার্মেসি বিভাগের ১৩ জন ছাত্র একটি মাইক্রোবাসে করে মেহেরপুর ও কুষ্টিয়ার বিভিন্ন পর্যটন এলাকায় ঘুরতে আসেন। তারা প্রথমে মেহেরপুরের মুজিবনগরে যান।

সেখান থেকে কুষ্টিয়ায় ফকির লালন শাহের আখড়াবাড়িতে আসে। পরে তাদের মধ্যে তিনজন গড়াই রেল সেতুর নিচে নামেন গোসল করতে। এ সময় দুই বন্ধু তীরে উঠতে পারলেও তানভীর তলিয়ে যান।

এদিকে সোমবার রাত ১০টা পর্যন্ত কুষ্টিয়া ফায়ার সার্ভিস ও খুলনা নৌবাহিনীর ডুবুরিরা উদ্ধার অভিযান চালালেও নদীতে ডুবে যাওয়া শিক্ষার্থী তানভীরকে উদ্ধার করা সম্ভব হয়নি। মঙ্গলবার (১৩ জুন) সকাল থেকে খুলনা ডুবুরি দলের পাঁচ সদস্য উদ্ধার অভিযানে যোগ দিয়েছিল।

আরও পড়ুন: ২৪ ঘণ্টায়ও খোঁজ মেলেনি ঢাবি ছাত্র তানভীরের

পরে প্রায় ৪৩ ঘণ্টা পরে বুধবার সকাল সোয়া ১১ টার দিকে সেতু এলাকায় মরদেহটি ভেসে উঠে। পরে ফায়ার সার্ভিসের কর্মিরা মরদেহটি উদ্ধার করে। 

কুমারখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোহসীন হোসাইন বলেন, নিখোঁজ ছাত্রের ভাসমান মরদেহটি উদ্ধার করা হয়েছে। আইনী প্রক্রিয়া সংক্রান্ত বিষয়াদি পরে জানানো যাবে।