ইবির কেন্দ্রীয় মসজিদের ইমাম মারা গেছেন

ইবির কেন্দ্রীয় মসজিদের ইমাম ও খতিব ড. আ স ম শোয়াইব
ইবির কেন্দ্রীয় মসজিদের ইমাম ও খতিব ড. আ স ম শোয়াইব  © সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম ও খতিব ড. আ স ম শোয়াইব ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)। শনিবার (১০ জুন) রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার মৃত্যুতে শিক্ষক-শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার শোয়াইব আহমেদ গ্রীণ লাইন বাসে ঢাকায় যাওয়ার পথে মাগুরায় দূর্ঘটনার শিকার হয়। এতে তিনি ঘাড়ে ও ডান হাতে ব্যাথা পান। এরপর মাগুরা সরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন কর্তব্যরত চিকিৎসক।

পরে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়। রাজধানীর ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে ভর্তি ছিলেন তিনি। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মাহবুবুল আরেফিন বলেন, সড়ক দুর্ঘটনায় আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। তার মৃত্যুতে আমরা শোকাহত। তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। মহান রাব্বুল আলামীন মরহুমকে জান্নাতবাসী করুন।

প্রসঙ্গত, ড. শোয়াইব আহমাদ শুরু থেকেই ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম ও খতিব। এছাড়াও অর্থসহ আল কুরআন ও সালাত শিক্ষা, অর্থসহ হিফযুল কুরআন কোর্স, ড. শোয়েব’স স্পোকেন ইংলিশ এবং এরাবিক শিক্ষার সংক্ষিপ্ত কোর্সেরও উদ্ভাবক তিনি। বিশ্ববিদ্যালয়ের সবার কাছে জনপ্রিয় ছিলেন তিনি।


সর্বশেষ সংবাদ