৩১ মে ২০২৩, ১৭:১৯

চবির শাটল ট্রেনের ছাদে উঠতে গিয়ে প্রাণ গেল যুবকের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেনে কাটা পড়ে হাফেজ ইয়াসিন শিমুল (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। বুধবার (৩১ মে) হাটহাজারী উপজেলার চৌধুরী হাট রেলস্টেশনে এ ঘটনা ঘটে। 

ইয়াসিনের বাড়ি হাটহাজারীর ফতেপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড পাহাড়িকা আবাসিক এলাকায়। তার বাবার নাম আতাউর রহমান। 

প্রত্যক্ষদর্শীর বরাতে পুলিশ জানায়, ইয়াসিন চৌধুরী হাট রেলস্টেশনে চবির শাটল ট্রেনের দুই বগির মাঝখান দিয়ে ছাদে উঠতে গিয়ে নিচে পড়ে যায়। এতে তার বাম হাত বিচ্ছিন্ন হয়ে যায়। গুরুতর আহত অবস্থায় ইয়াসিনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সোহানোর রহমান নামে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী জানিয়েছেন, তিনি বিশ্ববিদ্যালয় স্টেশন থেকেই ট্রেনে উঠেন। ট্রেন চৌধুরীহাট স্টেশনে থামলে তিনি নেমে যান। এরপরে তিনি বগিতে না উঠে দুই বগির সংযোগস্থলের যে জায়গা ওখানে ওঠার চেষ্টা করেন। কিন্তু ততক্ষণে ট্রেন ছেড়ে দেয়। ট্রেন ছেড়ে দেয়ার ফলে তিনি ব্যালেন্স হারিয়ে নিচে পড়ে যান। এসময় ট্রেনে কাটা পড়ে তার বাম হাত কনুই পর্যন্ত বিচ্ছিন্ন হয়ে যায়।

পরবর্তীতে আহত যুবককে স্থানীয় ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সহায়তায় ফতেয়াবাদ ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে চিকিৎসা তাকে মৃত্যু ঘোষণা করে বলে জানান এ শিক্ষার্থী।

চনেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক নুরুল আলম আশেক বলেন, দুপুর পৌনে ৩টার দিকে ট্রেনে কাটা এক যুবকের মৃত্যু হয়। নিহতের মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।