ইবিতে গুচ্ছভুক্ত 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিত ৯৭ শতাংশ

কেন্দ্র পরিদর্শনে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম
কেন্দ্র পরিদর্শনে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম   © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কেন্দ্রে ২০২২-২৩ শিক্ষাবর্ষের গুচ্ছের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। দুপুর ১২টায় শুরু হয়ে পরীক্ষা চলে দুপুর ১টা পর্যন্ত। পরীক্ষায় মোট আবেদনকারীর ৯৭ শতাংশ উপস্থিত ছিলেন। অনুপস্থিত ছিলেন ৩২ জন।

শনিবার (২৭ মে) বিশ্ববিদ্যালয়ের 'সি' ইউনিট সমন্বয়কারী ব্যাবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

এদিন বেলা ১২টায় শুরু হয়ে পরীক্ষা চলে দুপুর ১টা পর্যন্ত একযোগে ১৯টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শুরুর পর ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় তিনি শিক্ষার্থীদের খোঁজ খবর নেন।

এ সময় উপাচার্যের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া, রেজিস্ট্রার এইচ এম আলী হাসান, প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শিক্ষার্থীদের সহযোগিতায় সার্বক্ষণিক নিয়োজিত ছিল বিএনসিসি ও রোভার স্কাউটস গ্রুপের সদস্যরা। এর পাশাপাশি বিভিন্ন সামাজিক ও রাজনেতিক ছাত্রসংগঠনের পক্ষ থেকেও গ্রহণ করা হয় বিভিন্ন উদ্যোগ। শাখা ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্রমৈত্রী ও রোটার‍্যাক্ট ক্লাবের পক্ষ থেকে অভিভাবকদের বসার জন্য অভিভাবক কর্ণারের ব্যবস্থা করা হয়। পরিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে বিশুদ্ধ পানি বিতরণ করেন তাঁরা। এছাড়া বিলম্ব করে আসা শিক্ষার্থীদের দ্রুত পরীক্ষার হলে পোঁছাতে বর্তমান ছিলো ছাত্রলীগের 'জয় বাংলা বাইক সার্ভিস' ও ছাত্র ইউনিয়নের 'গেরিলা  বাইক সার্ভিস'।

প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, আজ গুচ্ছভুক্ত সি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এই ইউনিটে সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী অংশ নিয়েছে। আমাদের নিরাপত্তা শৃঙ্খলা কমিটির সদস্যরা, পুলিশ প্রশাসন এবং নিরাপত্তা কাজে নিয়োজিত অন্যান্য যারা রয়েছেন, আমরা সকলেই সর্বোচ্চ সতর্ক ছিলাম।


সর্বশেষ সংবাদ