ঢাকা বিশ্ববিদ্যালয়

কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ফলের সম্ভাব্য সময় জানা গেল

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশের সম্ভাব্য সময় জানা গেছে। চলতি মাসের শেষের দিকে ফলাফল প্রকাশ হতে পারে। গত ৬ মে (শনিবার) বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত  চলে ভর্তি পরীক্ষা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল এক মাসের মধ্যে প্রকাশের পরিকল্পনা রয়েছে কর্তৃপক্ষের। এখন লিখিত অংশের খাতা দেখছেন শিক্ষকেরা। এটি শেষ হলে চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল বাছির আজ বুধবার (২৪ মে) দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ভর্তি পরীক্ষার খাতা দেখছেন শিক্ষকেরা। এটি দেখা শেষ হলে পরবর্তী প্রক্রিয়া শুরু হবে। আশা করছি, চলতি মাসের শেষের দিকে ফলাফল প্রকাশ করা যাবে।

এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষার আবেদন শেষ হয় গত ২০ মার্চ। চারটি ইউনিটে ৫ হাজার ৯৬৫টি আসনের বিপরীতে আবেদন করেছেন ২ লাখ ৯৮ হাজার ৪৩০ জন।

ঢাবি ভর্তি কমিটির দেওয়া তথ্য অনুযায়ী, কলা, আইন ও সামাজিক বিজ্ঞান বিভাগের ২ হাজার ৯৩৪টি আসনের বিপরীতে মোট আবেদন পড়ে এক লাখ ২২ হাজার ৮৮২টি। একটি আসনের বিপরীতে লড়াই হচ্ছে প্রায় ৪২ জন শিক্ষার্থীর।