গুচ্ছ ভর্তি পরীক্ষা নিতে প্রস্তুত বরিশাল বিশ্ববিদ্যালয়

বরিশাল বিশ্ববিদ্যালয়
বরিশাল বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

গুচ্ছভুক্ত ২২ টি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের  'খ’ ইউনিটের পরীক্ষা আগামী ২০ মে অনুষ্ঠিত হবে।ইতোমধ্যেই বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রের সকল ধরনের সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

আজ শুক্রবার (১৯ মে) মুঠোফোনে দি ডেইলি ক্যাম্পাসকে ভর্তি পরীক্ষা আয়োজনের বিষয়ে সার্বিক পরিস্থিতি জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ও বরিশাল বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক সুপ্রভাত হালদার। 

প্রভাত হালদার জানান, বিগত বছরের ন্যায় এবছরও ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বরিশাল  বিশ্ববিদ্যালয় ইতোমধ্যেই সকল ধরণের প্রস্তুতি গ্রহণ করেছে। পরীক্ষার্থীরা যাতে সুন্দরভাবে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে সুষ্ঠুভাবে পরীক্ষা দিতে পারে সেজন্য সকল প্রকার ব্যবস্থা করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় প্রশাসন। পাশাপাশি কেন্দ্র খুঁজে পেতে সকল প্রবেশ পথে ম্যাপ ও আসনবিন্যাসের বোর্ড, দূরের শিক্ষার্থীদের জন্য আবাসন, জরুরী চিকিৎসা, সার্বিক নিরাপত্তাসহ ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট সকল বিষয়ে প্রস্তুত বরিশাল বিশ্ববিদ্যালয়।

পরীক্ষা উপলক্ষে কী ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে জানতে  চাইলে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জনাব মো. খোরশেদ আলম বলেন, পুরো ক্যাম্পাস কঠোর নিরাপত্তার থাকবে। পরীক্ষার দিন ক্যাম্পাস ও আশেপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় পুলিশ প্রশাসক ও স্থানীয় পুলিশ প্রকাশনের সাথে আমরা বৈঠক করেছি। পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের (ডিবি) একাধিক টিম কাজ করবে। এছাড়া বিশ্ববদ্যালয়ের  বিএনসিসি,রোবার-স্কাউট সদস্যরাও দায়িত্ব পালন করবে।

তিনি আরও বলেন, এর আগেও গত ২ বছর আমাদের বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠভাবে অনুষ্ঠিত হয়েছে এবং কোনো ধরণের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি। এবছরও সুষ্ঠভাবে পরীক্ষা সম্পন্ন করার জন্য সকল ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

উল্লেখ্য,  আগামী ২০ মে বি ইউনিট তথা মানবিক ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্যে দিয়ে শুরু হতে যাচ্ছে গুচ্ছ ভর্তি পরীক্ষা। এবার বরিশাল বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে ২টি কেন্দ্রে(বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারী মহিলা কলেজ) এ ইউনিটে ৪৮২৯ জন, বি ইউনিটে ৩৫৭৬ জন এবং সি ইউনিটে ৯৩১ জন পরীক্ষার্থী অংশ নিবে। 


সর্বশেষ সংবাদ