১৯ মে ২০২৩, ১২:৫১

ভর্তি পরীক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করল চবি ছাত্রদল

ভর্তি পরীক্ষার্থীদের ফুল দিয়ে স্বাগত জানাল চবি ছাত্রদল   © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল। শুক্রবার (১৯ মে) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল নোমানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকায় কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষার্থীদের ফুল দিয়ে স্বাগত জানায় তার। 

এসময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের কর্মী ও নেতাসহ উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ও ফ্যাকাল্টি ও বিভাগের শিক্ষার্থীর।

সাবেক সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল নোমান বলেন, জাতীয়তাবাদী ছাত্রদল ভর্তিচ্ছুদের স্বাগত জানানোর পাশাপাশি পাশে থাকার সর্বাত্মক চেষ্টা করছে। ক্যাম্পাসে নিরাপত্তার ঝুঁকি জেনেও আমরা এসেছি।  আমার সাথে বিভিন্ন হল ও ফ্যাকাল্টির নেতারাও উপস্থিত হয়েছেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন ক্যাম্পাসে সহাবস্থান তৈরী করার কোনো প্রচেষ্টা কখনো করেনি। আমরা ঝুঁকি জেনেও এসেছি। দলের প্রতি আমাদের দায়িত্ববোধ আমাদের নিয়ে এসেছে। 

উল্লেখ্য, মঙ্গলবার (১৬ মে) থেকে শুরু হয়েছে এবারের চবির ভর্তি পরীক্ষা। মঙ্গবার ও বুধবার বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার ও শুক্রবার কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ‘বি’ ইউনিট, ২০ মে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিট এবং সকলের জন্য উন্মুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি অনুষ্ঠিত হবে ২২ মে। এ ছাড়া ‘ডি-১’ ও ‘বি-১’ উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৪ মে ও ২৫ মে পর্যন্ত।