ঢাকা বিশ্ববিদ্যালয়

কার্জন হলের ইইই বিভাগ থেকে এসি চুরির চেষ্টাকালে হাতেনাতে আটক ১

ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ
ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে এসির আউটডোর ইউনিট এবং কপার টিউব চুরির চেষ্টাকালে হাতেনাতে এক চোরকে গ্রেফতার করেছেন বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মচারীরা। পরে তাকে শাহবাগ থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েয়ে।

গতকাল বুধবার (১৭ মে) দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের কার্জন হলস্থ বিভাগটির নির্ধারিত কক্ষে এ ঘটনা ঘটে। পরে আজ বৃহস্পতিবার (১৮ মে) দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান। 

সংশ্লিষ্টরা বলছেন, এর আগেও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গা থেকে এসির আউটডোর ইউনিট চুরির ঘটনা ঘটেছে। এসবের সাথে চোরের একটা সিন্ডিকেট জড়িত থাকার বিষয়ে আশঙ্কা করছেন তারা।

ত্রিপলি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান বলেন, আমাদের দ্বিতীয় তলার এসিগুলোর আউটডোর ইউনিটগুলো বাইরে থাকে। সেই আউটডোর ইউনিটগুলোর সাথে কপার টিউবের মাধ্যমে মূল এসির কানেকশন থাকে। এগুলো তারা চুরি করে। এখন পর্যন্ত আমাদের বিভাগ থেকে চার-পাঁচটা ইউনিট চুরি হয়েছে। এ ঘটনাটি এর আগে প্রক্টর স্যারকে ইনফর্ম করেছি।

তিনি আরও বলেন, গতকাল এসির আউটডোর ইউনিটগুলো ডিপার্টমেন্টের পাশে পরিত্যক্ত ভবনে এগুলো জমিয়ে রাখে। এসব জমিয়ে জিনিসগুলো নিয়ে যাওয়ার সময় হাত থেকে পড়ে শব্দ হয়। তখন কার্জন হলের সিকিউরিটিরা শব্দ পেয়ে সন্দেহ করে এবং পুরো ডিপার্টমেন্টকে ঘেরাও করে চোরটাকে ধরে। পরে চোরকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ঘটনাটি খুব দুঃখজনক। আমরা চোরকে ধরে শাহবাগ থানায় হস্তান্তর করেছি। বিশ্ববিদ্যালয়ের সিকিউরিটি গার্ডদের আরও সতর্ক হওয়ার নির্দেশ দিয়েছি।


সর্বশেষ সংবাদ