১৭ মে ২০২৩, ২১:২১

চবিতে ভর্তিচ্ছুদের কাছে অতিরিক্ত ভাড়া চাওয়ায় ১০ চালককে জরিমানা

  © টিডিসি ফটো

ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের থেকে ন্যায্য ভাড়ার চেয়ে বাড়তি ভাড়া চাওয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ১০ সিএনজি চালককে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় তাদের থেকে মোট সাড়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সহযোগিতায় অতিরিক্ত ভাড়া আদায়কারীদের জরিমানা করে প্রশাসন। 

'এ' ইউনিটের পরীক্ষার দ্বিতীয় দিন আজ বুধবার (১৭ মে) বিকেল ৫টার দিকে অভিযান চালিয়ে তাদেরকে এই জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

ভর্তি পরীক্ষাকে পুঁজি করে গাড়িচালকরা ন্যায্য মূল্য থেকে তিনগুণ পর্যন্ত বাড়তি ভাড়া আদায় করছে দাবি শিক্ষার্থীদের। এতে করে ভোগান্তিতে পড়ছে তারা। বিষয়টি জানানো হলে প্রশাসন ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দেয়। পরে অভিযান চালিয়ে ১০জন সিএনজি চালককে জরিমানা করা হয়।

বাড়তি ভাড়ার বিষয়ে এক সিএনজিচালক দাবি গ্যাস সংকট থাকায় একটু বেশি ভাড়া নিতে হচ্ছে। এছাড়াও তিনি বলেন, ভর্তি পরীক্ষার সময় আমাদের অনেকসময় ভিন্ন রাস্তা ব্যবহার করতে হয় এজন্য বেশি ভাড়া নিয়ে থাকি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ নূরুল আজিম সিকদার বলেন, আমরা অভিযোগ পাওয়ার পর বিষয়টি আমলে নিয়ে মনিটরিং করে দেখি অতিরিক্ত ভাড়া আদায় করছেন সিএনজিচালক সহ অন্যান্য গাড়ি চালকরা। এসময় অতিরিক্ত ভাড়া আদায় করা ১০ জনকে জরিমানা করা হয়েছে। তবে এখন থেকে আমরা সার্বক্ষণিক মনিটরিং করবো। অনিয়ম দেখলেই ব্যবস্থা গ্রহণ করবো।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার থেকে শুরু হয়েছে এবারের চবির ভর্তি পরীক্ষা। গতকাল ও আজ বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার ও শুক্রবার কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ‘বি’ ইউনিট, ২০ মে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিট এবং সকলের জন্য উন্মুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি অনুষ্ঠিত হবে ২২ মে। এ ছাড়া ‘ডি-১’ ও ‘বি-১’ উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৪ মে ও ২৫ মে পর্যন্ত।