দিনাজপুর সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

দিনাজপুর সীমান্তে
দিনাজপুর সীমান্তে  © ফাইল ফটো

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে মনজুরুল ইসলাম (২২) নামের এক বাংলাদেশি তরুণ নিহত হয়েছেন। মঙ্গলবার (১৬ মে) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার শাহপুর কামারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মন্জুরুল উপজেলার পূনট্রি ইউনিয়ের কামারপাড়া গামের মজিবর রহমানের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন চিরিরবন্দর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রশিদ।

পুনট্টি ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মাজেদুর রহমান বলেন, গতকাল মধ্যরাতে শাহপুর কামারপাড়া সীমান্তের ৫০ মিটার দূরে মনজুরুলের লাশ পড়ে ছিল। পরে মনজুরুলের লাশ উদ্ধার করে বাসায় নিয়ে আসেন তারা। তবে কী কারণে সীমান্তের কাঁটাতারের কাছে তিনি গিয়েছিলেন, সে বিষয়ে কোনো ধারণা পাওয়া যায়নি। কারণ, লাশ উদ্ধার করে আনার সময় তার সঙ্গে অবৈধ কোনো কিছু পাওয়া যায়নি।

নিহত মনজুরুলের ভাই ফরিদুল ইসলাম দাবি করেন, তার ভাই কৃষিকাজ করেন। রাতে খাওয়াদাওয়া শেষ করে তিনি বাড়ির বাইরে বের হন। অনেক রাত পর্যন্ত ফেরেননি। পরে খোঁজাখুঁজি করে কামারপাড়া এলাকায় তার লাশ পড়ে থাকতে দেখা যায়। কেন তাকে গুলি করা হলো, সে বিষয়ে তারা কিছু বুঝতে পারছেন না।

চিরিরবন্দর থানার ওসি বজলুর রশিদ বলেন, মনজুরুলের হাতে ও কোমরে গুলির চিহ্ন আছে। ধারণা করা হচ্ছে, চোরাকারবারি কোনো দলের সঙ্গে তার যোগসাজশ আছে। লাশ তার নিজ বাসায় পুলিশের পাহারায় আছে। এ বিষয়ে পরে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ