তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনায় প্রফেশনাল এমএসসি করুন ঢাবিতে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগ
ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগ  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগে স্ব খরচে প্রফেশনাল মাস্টার্স ইন ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট প্রোগ্রামে জুলাই-ডিসেম্বর ২০২৩ সেমিস্টারে ভর্তি চলছে। আগ্রহী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে ওয়েবসাইট (www.du.ac.bd/body/lis অথবা https://Ln.run/NCLg7 অথবা https://in.run / M3yyL)) থেকে আবেদনপত্র সংগ্রহ করে বিভাগীয় অফিসে জমা দিতে হবে।

কোর্সের মেয়াদ: ০২ (দুই) বছর।

শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক ডিগ্রি। সনাতন পদ্ধতির ক্ষেত্রে কোনো পরীক্ষায় | তৃতীয় শ্রেণি এবং গ্রেডিং পদ্ধতির ক্ষেত্রে সিজিপিএ ২.৫-এর নিচে আবেদন গ্রহণযোগ্য হবে না। গ্রন্থাগার ও তথ্যপ্রতিষ্ঠানে কর্মরত পেশাজীবীদের অগ্রাধিকার দেয়া হবে।

আবেদন যেভাবে: বিভাগের ওয়েবসাইট https://Ln.run/NCLg7 or https://in.run / M3yyL আবেদন ফরম সংগ্রহ করে যথাযথভাবে পূরণকৃত ভর্তি ফরম, প্রয়োজনীয় কাগজপত্র ও নগদ ১,৫০০/- (এক হাজার পাঁচশত) টাকা ফি বিভাগীয় অফিসে জমা দিয়ে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করতে হবে।

ঠিকানা: তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগ, কলাভবন (নিচতলা), ঢাকা বিশ্ববিদ্যালয়।

আবেদনের শেষ সময়: ৮ জুন ২০২৩

ভর্তি পরীক্ষা: ১০ জুন ২০২৩, শনিবার (সকাল ১০টায় তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে)।


সর্বশেষ সংবাদ