১০ মে ২০২৩, ০৮:৫৮

জাবিতে পদার্থবিজ্ঞান বিভাগে এমএসসি প্রোগ্রামে ভর্তি, পরীক্ষা ২৬ মে

জাবি পদার্থবিজ্ঞান বিভাগ  © সংগৃহীত

২০২৩ শিক্ষাবর্ষের গ্রীষ্মকালীন সেমিস্টারের ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক্সে এমএসসি (উইকএন্ড প্রোগ্রাম) করার সুযোগ দিচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগ।

প্রোগ্রাম বৈশিষ্ট্য:

১। ট্রাইমেস্টার সিস্টেম এক শিক্ষাবর্ষে প্রোগ্রাম সম্পূর্ণ করতে পারবেন।

২। মানসম্পন্ন গবেষণা এক্সপোজার সহ বিশ্বমানের মান বজায় রাখা হবে।

৩। ক্যাম্পাসের শিক্ষার্থীরা পরিবহন সুবিধা পাবেন।

৪। ক্লাসের জন্য অনুকূল পরিবেশ এবং অবকাঠামোগত শিক্ষা এবং গবেষণার ব্যবস্থা।

৫। ক্লাস শুধুমাত্র সপ্তাহান্তে

যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিদ্যা/অ্যাপ্লাইড ফিজিক্স/কম্পিউটার সায়েন্স/ইইই বা প্রকৌশল/তথ্য প্রযুক্তি/গণিত/পরিসংখ্যান/রসায়ন/ ভূতাত্ত্বিক বিজ্ঞান/পরিবেশ বিজ্ঞান বা অন্য কোনো বিষয়ে ৪ বছরের স্নাতক বা সমমানের ডিগ্রি। 

অথবা

কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিদ্যা/অ্যাপ্লাইড ফিজিক্স/কম্পিউটার সায়েন্স/ইইই বা ইঞ্জিনিয়ারিং/তথ্য প্রযুক্তি/গণিত/পরিসংখ্যান/রসায়ন/ভূতাত্ত্বিক বিজ্ঞান/পরিবেশ বিজ্ঞান/ইঞ্জিনিয়ারিং বা অন্য কোনো বিষয়ে ৩ বছরের স্নাতক বা সমমানের ডিগ্রি।

অথবা 

কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিদ্যা/অ্যাপ্লাইড ফিজিক্স/কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন টেকনোলজি/অথবা গণিত/পরিসংখ্যান/রসায়ন/ভূতাত্ত্বিক বিজ্ঞান/পরিবেশ বিজ্ঞান/ইঞ্জিনিয়ারিং বা অন্য কোনো বিষয়ে ৩ বছরের বিএসসি (পাস) সমমানের ডিগ্রি।

ন্যূনতম সিজিপিএ: বিএসসি (অনার্স) এবং বিএসসি (পাস) ২.৫ এবং এইচএসসি এবং এসএসসি ৩.০০।

আবেদন পদ্ধতি: আগ্রহীদের ওয়েবসাইট (www.juniv.edu/department/phy) থেকে আবেদনপত্র ডাউনলোড করে ফরম পূরণ করার পরে, অনলাইনে ই-মেইলের (ইমেল: physics@juniv.edu, mspwp@juniv.edu) মাধ্যমে ১,০০০ টাকা আবেদন ফি সহ বিকাশে (01318526935-ব্যক্তিগত) জমা দিতে হবে। অথবা পদার্থবিদ্যা বিভাগে সরাসরি যোগাযোগের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের শেষ তারিখ: ২৫ মে ২০২৩

পরীক্ষা: ২৬ মে ২০২৩ (সকাল ১০টায়)

ভর্তির সময়সীমা: ২৮ মে থেকে ১ জুন পর্যন্ত

ক্লাস শুরু: ২ জুন ২০২৩