০৩ মে ২০২৩, ০৯:০০

ঢাবির আইবিএতে ভর্তি আবেদন শুরু, পরীক্ষা ২৬ মে

ঢাবির ইন্সটিটিউট অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন  © সংগৃহীত

২০২৩ শিক্ষাবর্ষের এক্সিকিউটিভ এমবিএ প্রোগ্রামের স্প্রিং সেশনের ৩৮তম ব্যাচে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ)। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৬ মে। 

শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি বা সমমানের পরীক্ষায় দ্বিতীয় শ্রেণীসহ ৪.০০ স্কেলে ন্যূনতম ২.৫০ সিজিপিএসহ যেকোনো বিষয়ে ন্যূনতম ৪ বছরের স্নাতক ডিগ্রী থাকতে হবে। এসএসসি এবং এইচএসসি উভয় পরীক্ষায় ৫.০০ এর মধ্যে আলাদাভাবে ন্যূনতম ৩.০০ (বা দ্বিতীয় বিভাগ) অথবা O লেভেল এবং A লেভেল উভয় পরীক্ষায় আলাদাভাবে ন্যূনতম জিপিএ-২.০০ হতে হবে।

অভিজ্ঞতা: স্নাতক ডিগ্রির পর এক্সিকিউটিভ/গ্রেড-৯ বা তার উপরে (সরকারি খাতের চাকরির ক্ষেত্রে) স্তরে ন্যূনতম পাঁচ বছরের পূর্ণ-সময় কাজের অভিজ্ঞতা থাকতে হবে। যেসব প্রতিষ্ঠানে উচ্চতর অধ্যয়নের জন্য অনুমতির প্রয়োজন হয় সেসব প্রতিষ্ঠানে কর্মরত আবেদনকারীরা যদি ভাইভা জন্য নির্বাচিত হন তাহলে অবশ্যই একই কাজ করতে হবে।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটের (www.iba-du.edu বা http://iba-emba.registrationbd.com) মাধ্যমে আবেদন করতে হবে।

লিখিত পরীক্ষা: ২৬ মে ২০২৩ (শুক্রবার সকাল ১০টায়) 
স্থান: আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষার মোট সময়কাল এক ঘণ্টা। পরীক্ষার দুটি অংশ রয়েছে: i) বিশ্লেষণাত্মক ক্ষমতা এবং ii) ইংরেজি ভাষা এবং যোগাযোগ। একজন আবেদনকারীকে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে এবং ইন্টারভিউ বোর্ডের সামনে উপস্থিত হতে উপরের দুটি অংশের প্রতিটিতে একটি ন্যূনতম যোগ্যতা অর্জন করতে হবে।

আবেদন ফি: ৪,০০০/- টাকা

আবেদনের শেষ সময়: ২৩ মে ২০২৩

যোগাযোগ: এক্সিকিউটিভ এমবিএ প্রোগ্রাম অফিস, রুম # 405 (3য় তলা) ইন্সটিটিউট অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন
ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা 1000 ফোন # 0241061218, মোবাইল # 01758171660