০১ মে ২০২৩, ১৮:২৫

ঢাবির ১১ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক 

ঢাকা বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

স্নাতক ও সম্মানের সর্বোচ্চ ফলাফলের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১১ জন শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন। 

গতকাল  রবিবার (৩০ এপ্রিল) বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) তাদের নিজস্ব ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করে। তালিকাটি আজ সোমবার নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করেছে ইউজিসি।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন- আরবি বিভাগের মহিউদ্দিন ( ৩.৯৬), পরিসংখ্যান বিভাগের মো. মোদ্দাসসির হোসাইন আকিব (৩.৯৯), আইন বিভাগের আব্দুর রহমান মজুমদার (৩.৮২), একাউন্টিং এন্ড ইনফরমেশন বিভাগের আকিদুর রহমান (৩.৯৩), ফার্মাসি বিভাগের ফারিয়া তাসনিম (৩.৯৭), ইকোনমিকস বিভাগের শেখ আতিয়া ইসলাম (৩.৯৯), ইইই বিভাগের স্বপ্নীল সায়ান শাহা (৩.৯৪), সমুদ্রবিজ্ঞান বিভাগের জেরিন তাসনিম (৩.৯৫), জিনতত্ত্ব ও জীবপ্রকৌশল বিভাগের শায়ান শাহরিয়ার (৪.০০), হিস্ট্রি অব আর্টসের ঈশিতা শারমিন সায়মা (৩.৭২), চিকিৎসাবিজ্ঞান বিভাগের দেবলিনা সরকার মেধা (১৩৩২/১৫০০)।

প্রসঙ্গত, উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধাবিকাশে উৎসাহিত করতে ২০০৫ সাল থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান করে আসছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। তারই ধারাবাহিকতায় গতকাল মোট ১৭৮ অদম্য মেধাবী শিক্ষার্থীকে স্বর্ণপদকের মনোনীত করা হয়।