ক্যান্সারের কাছে হেরে গেলেন ঢাবি ছাত্র শাহিন

শাহিন আলম
শাহিন আলম  © ফাইল ছবি

রেক্টাম কোলন ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দর্শন বিভাগের সাবেক শিক্ষার্থী শাহিন আলম। আজ মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুর ২টা ১৫ মিনিটে তার মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন শাহিনের সহপাঠী ও তার প্রতিবেশী আরিফ আহমেদ।

শাহিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দর্শন বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তার জন্মস্থান শরিয়তপুরের নড়িয়া উপজেলার নাগেরপাড়া ইউনিয়নে। তিনি বিশ্ববিদ্যালয়ের কবি জসীমউদ্দিন হলেন আবাসিক শিক্ষার্থী ছিলেন।

পড়াশোনা শেষে চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছিলেন এই শিক্ষার্থী; এর মধ্যেই অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন ছিলেন। আজ রাত ৮ টার দিকে তার গ্রামের বাড়িতে জানাজা শেষে সেখানেই তার দাফন সম্পন্ন হবে।

এর আগে গত জানুয়ারিতে ক্যান্সারে আক্রান্ত হওয়ার পর হাসপাতালের বিছানায় শুয়ে শাহিন আলম লিখেছিলেন, ‘ক্ষণকালের দুনিয়া ছেড়ে অনন্তকালের পথে পাড়ি দেওয়ার একমাত্র দরজা হলো মৃত্যু। নিশ্চয়ই সেই দরজার খুব কাছে এসে  পৌঁছেছি! বিদায় পৃথিবী। সকলের কাছে দোয়া প্রার্থী।’

ক্যান্সারে আক্রান্ত হওয়ার পর তাঁকে এখন পর্যন্ত ১২ বার কেমো থেরাপি দেয়া হয়েছিল এবং এ মধ্যেই তার সুস্থতার জন্য অপারেশন হয়েছে ২ বার। সর্বশেষ মুখে নলের মাধ্যমে খাওয়ানো এবং শ্বাস-প্রশ্বাসের চালানোর মাধ্যমে তার চিকিৎসা চলছিল।

জানা গেছে, শাহিন শরিয়তপুর সরকারি কলেজের শিক্ষার্থী ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২০১৭ সালে স্নাতক (সম্মান) ডিগ্রি অর্জন করেন।


সর্বশেষ সংবাদ