ঢাবিতে সাত যানবাহনকে ২৫ হাজার টাকা জরিমানা

ঢাবিতে ৭ যানবাহনকে জরিমানা
ঢাবিতে ৭ যানবাহনকে জরিমানা  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে অভিযান চালিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন শাহবাগ ট্রাফিক পুলিশের সহযোগিতায় সাতটি গাড়িকে জরিমানা করেছে। গতকাল শুক্রবার রাতভর এই অভিযান চালানো হয়।

জানা গেছে, অভিযানের সময় সাতটি যানবাহনকে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসব যানবাহনের একটিকে ১০ হাজার টাকা ও বাকি ছয়টি যানবাহনকে আড়াই হাজার টাকা করে জরিমানা করা হয়। সেই সময় গাড়ির কাগজপত্র জব্দ করা হয়। 

অভিযান সম্পর্কে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাদের অভিযানে সাতটি ভারী যানবাহনকে জরিমানা ও কাগজপত্র জব্দ করা হয়েছে। জরিমানার রেঞ্জ হলো আড়াই হাজার থেকে ১০ হাজার টাকা। তাছাড়াও বেশ কিছু হালকা যানবাহন ধরা হয়েছিল। তারা অঙ্গীকার করেছে বিশ্ববিদ্যালয়ের রাস্তা কখনো ব্যবহার করবে না। অঙ্গীকার করায় পরে তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

এই কার্যক্রম নিয়মিত চলবে কিনা জানতে চাইলে ঢাবি প্রক্টর বলেন, আমরা সবসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে চাই। সেই লক্ষ্যে আমরা নিয়মিত এ ধরনের অভিযান অব্যাহত রাখব। ক্যাম্পাস ভারী যানবাহন মুক্ত রাখতে আমরা আমাদের শিক্ষার্থীদের সহযোগিতা পাশে চাই।

এসময় বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বাস ও ট্রাক সমিতিকে  বিশ্ববিদ্যালয়ের রাস্তা ব্যবহার না করে নির্ধারিত রাস্তা ব্যবহার করতে আহ্বান জানান।


সর্বশেষ সংবাদ