অবশেষে নিজ কক্ষেই ফিরলেন রাবির সেই প্রতিবন্ধী শিক্ষার্থী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থী নাদিম আলী
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থী নাদিম আলী  © টিডিসি ফটো

আবাসিক হলে নিজের নামে বরাদ্দকৃত আসনে উঠতে হয়রানির শিকার হওয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের শিক্ষার্থী নাদিম আলী অবশেষে পুনরায় তার আসন বরাদ্দ পেয়েছেন। 

শুক্রবার (২৪ মার্চ) সন্ধ্যায় ভুক্তভোগী শিক্ষার্থী নাদিম আলী নিজেই তথ্যটি নিশ্চিত করেছেন। 

জানতে চাইলে নাদিম বলেন, গত পরশুদিনই (২২ মার্চ) আমার সিট সংক্রান্ত সমস্যার সমাধান হয়ে গেছে। আমাকে হল প্রাধ্যক্ষ সিটে তুলে দিয়েছেন এবং আবাসিকতার কার্ডও দিয়েছেন। তিনি আমার কক্ষে এসে বিষয়টির সমাধান করেছেন। সেই সঙ্গে স্যার বলেছেন, কোনও সমস্যা হলে উনাকে আবার জানাতে।

আরও পড়ুন: পারিবারিক কলহের জেরে গলায় ফাঁস নিলেন স্কুলশিক্ষিকা

এ বিষয়ে শহীদ জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ ড. সুজন সেন বলেন, সেই শিক্ষার্থীর সুবিধার কথা বিবেচনা করে তার কক্ষ পরিবর্তন করা হয়েছিল। যাতে ওয়াশরুমের কাছাকাছি সে থাকতে পারে। নির্দিষ্ট কক্ষে (২৫৫ নম্বর কক্ষে) তার থাকতে সমস্যার বিষয়টি জানা মাত্রই আমি গত ২২ তারিখ সকালে গিয়ে সে সমস্যার সমাধান করে দিয়েছি। এখন সে ওই কক্ষেই আছে ৷ তার এখন কোনো সমস্যা নেই এবং সে নিরাপদে আছে।

উল্লেখ্য, নাদিম আলী শহীদ জিয়াউর রহমান হলের আবাসিক শিক্ষার্থী। তিনি চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর থানার নাদেরাবাদ গ্রামের বাসিন্দা। তার পিতার নাম মো. বাইরুল ইসলাম। বাবা পেশায় একজন দিনমজুর। গত ২১ মার্চ তিনি হলে বরাদ্দকৃত আসনে উঠতে হল শাখা ছাত্রলীগের সভাপতি রাশেদ আলীর বিরুদ্ধে হয়রানির অভিযোগ তোলেন তিনি।