শিক্ষকের টাকা ধার নিয়ে ১৪ মাসেও দিচ্ছেন না চবি ভিসির মেয়ে

চট্টগ্রাম বিশ্বিবিদ্যালয়
চট্টগ্রাম বিশ্বিবিদ্যালয়  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্বিবিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক শিরীণ আখতারের মেয়ে রিফাত মোস্তফা টিনা একজন শিক্ষকের কাছ থেকে আড়াই লাখ টাকা ধার নিয়ে আর ফেরত দিচ্ছেন না বলে অভিযোগ উঠেছে। পাওনা টাকা ফেরত চেয়ে  শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) সাবেক সহযোগী অধ্যাপক মো. আসহাব উদ্দিন খালেদ দুই দফা চিঠিও দিয়েছেন।

সর্বশেষ গত ২১ মার্চ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সহযোগিতা চেয়ে চিঠি দিয়েছেন তিনি। এর আগে গত জানুয়ারিতে উপাচার্য ও তার মেয়ে বরাবর পাওনা টাকা পরিশোধের জন্য চিঠি পাঠান তিনি। এদিকে, এখন টাকা ধার নেওয়ার বিষয়টি উল্টো অস্বীকার করছেন উপাচার্যের মেয়ে টিনা।

ভুক্তভোগী অধ্যাপকের চিঠিতে বলা হয়, গত বছরের ১৯ জানুয়ারি উপাচার্যের অনুরোধে টিনাকে দুই লাখ টাকা ধার দেন আসহাব। এরপর ২৪ এপ্রিল তাকে আরও ৫০ হাজার টাকা ধার দেন তিনি। পরে উপাচার্য আসহাবকে ডেকে চিঠি প্রত্যাহার করতে বলেন। এক পর্যায়ে তাকে ভয়ভীতিও দেখানো হয়।

আরও পড়ুন: সামাজিক বিজ্ঞান ও ব্যবস্থাপনায় পিছিয়েছে ঢাবি, জায়গা হয়নি নর্থ সাউথ-ব্র্যাকের

আসহাব বলেন, এখন উপাচার্যের মেয়ে টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করছেন। টিনা একজন প্রতারক। নিয়োগের প্রতিশ্রুতি দিয়ে অনেকের কাছ থেকে টাকা নেন তিনি। তবে টিনা বিশ্ববিদ্যালয়ের কোনো পদে নেই। 

এ বিষয়ে জানতে উপাচার্য ড. শিরীণ আখতারের পক্ষ থেকে কোনো ধরনের প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে চবি উপাচার্যের মেয়ে রিফাত মোস্তফা টিনা বলেন, ‘উনার (অধ্যাপক মো. আসহাব উদ্দিন খালেদ) অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। এর কোন ভিত্তি নেই।’

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হক বলেন, এ বিষয়ে আমরা একটি সফট কপি পেয়েছি। হার্ডকপি পেলে প্রয়োজন অনুসারে শিক্ষক সমিতির পরবর্তী কার্যনির্বাহী সভায় এজেন্ডাভুক্ত করে আমরা এটি আলোচনায় আনব এবং সবার মতামতের ভিত্তিতে পদক্ষেপ নেব।


সর্বশেষ সংবাদ