টেক্সটাইল বিশ্ববিদ্যালয় হল মাঠে হবে যুবলীগের সমাবেশ

সমাবেশ ঘিরে মূল ফটকেই লাগানো হয়েছে ব্যানার ফেস্টুন।
সমাবেশ ঘিরে মূল ফটকেই লাগানো হয়েছে ব্যানার ফেস্টুন।  © টিডিসি ফটো

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) আবাসিক হলে আয়োজন করা হয়েছে আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। আগামীকাল বুধবার (২২ মার্চ) স্থানীয় যুবলীগের আঞ্চলিক এই সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ সমাবেশকে ঘিরে ইতোমধ্যে ক্যাম্পাসে বহিরাগতদের আনাগোনা শুরু হয়েছে। এতে হলের নিরাপত্ত নিয়ে চরম উদ্বেগ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের জিএমএজি ওসমানী হলের মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী যুবলীগের এ সম্মেলন। ত্রি-বার্ষিক এ সম্মেলনে ঢাকা মহানগর উত্তরের তেজগাঁও শিল্পাঞ্চল, হাতিরঝিল ও শেরে বাংলা নগর থানার অন্তর্গত ২৪, ২৫, ২৬, ২৭, ৩৫, ৩৬ ও ৯৯-নং ওয়ার্ড ইউনিট অংশ নেবে।

মঙ্গলবার বিকেলে সরেজমিনে গিয়ে দেখা গেছে, হলের প্রধান ফটকের বাইরে ও ভেতরে অসংখ্য ব্যানার-পোস্টারে ছেয়ে গেছে। হলের পুরো মাঠ জুড়ে করা হয়েছে সম্মেলনের স্টেজ। এমনকাণ্ডে হলের শিক্ষার্থীদের মাঝে বিরাজ করছে আতঙ্ক ও চাপা ক্ষোভ।

হলে অবস্থানরত আল-আমিন নামে এক শিক্ষার্থী অভিযোগ করে বলেন, একটি প্রতিষ্ঠানের আবাসিক হলে এই ধরনের আঞ্চলিক সমাবেশ প্রথম দেখছি। একটা পাবলিক বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে এই ধরনের সমাবেশ কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। পরিস্থিতি এমন হলে আবাসিক হলে অবস্থান করে পড়াশোনা চালানো অসম্ভব হয়ে যাবে।

আরও পড়ুন: ক্যান্টিনে শিক্ষার্থীরা কী খাচ্ছেন, বুটেক্স প্রশাসনের নজর নেই

জাকির হোসেন নামে আরেক শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন হলগুলোকে স্থানীয়দের দখলে দিয়ে দেওয়ার মতো অবস্থা তৈরি করেছে। যার জন্য আবেদন করলেই সমাবেশের অনুমতি পেয়ে যায়। আমি একজন সাধারণ শিক্ষার্থী হিসেবে বলছি, এ সমাবেশকে ঘিয়ে শিক্ষার্থীদের নিরাপত্তাজনিত কোনো সমস্যা হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন দায়ী থাকবে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার কাবেরি মজুমদার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলনে, আমাদের কাছে সিকিউরিটি সেকশনের মাধ্যমে একটি আবেদন আসে। আমরা সেটা আমলে নিয়ে সবার সম্মতিক্রমে শর্ত সাপেক্ষে অনুমতি দিয়েছি। একটি শিক্ষাপ্রতিষ্ঠানের আবাসিক হলে এমন রাজনৈতিক আঞ্চলিক সমাবেশের অনুমতি বিশ্ববিদ্যালয় প্রশাসনের দেওয়া যুক্তিযুক্ত কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা আমি একা দেইনি। সবার সাথে কথা বলেই অনুমতি দেওয়া হয়েছে। 


সর্বশেষ সংবাদ