১৬ মার্চ ২০২৩, ১০:৪৪

ভর্তি পরীক্ষা ও সেকেন্ড টাইম নিয়ে আজ সিদ্ধান্ত চবির

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা জন্য আবেদন প্রক্রিয়া আগামী ২০ মার্চ থেকে শুরু হচ্ছে। সম্প্রতি বিশ্ববিদ্যালয়টির ডিনস কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে এ সভা হওয়ার কথা রয়েছে।

জানা গেছে, দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগ রাখার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ডিনস কমিটির সভায়। আজকের সভায় ডিনস কমিটির সভার প্রাথমিক সিদ্ধান্তগুলো চূড়ান্ত করা হবে।

দ্বিতীয়বার ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মোট ১২০ নম্বরের মধ্য থেকে ৫ নম্বর কাটা হতে পারে বলেও খবর বেরিয়েছে। তবে বিষয়টি নিয়ে প্রকাশ্যে কেউ কিছু বলতে চাননি। ফলে এ বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটির সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (অ্যাকাডেমিক) এস এম আকবর হোছাইন জানান, ভর্তি পরীক্ষা নিয়ে বৃহস্পতিবার চূড়ান্ত বৈঠক হবে। সেখানে সব বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

ডিনস কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, ২০ মার্চ থেকে ৭ এপ্রিল পর্যন্ত অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া চলবে। আবেদনের ফি আগের তুলনায় ১০০ টাকা বাড়িয়ে ৯৫০ টাকা করা হয়েছে। আগামী ১৬ থেকে ২৫ মে পর্যন্ত ভর্তি পরীক্ষা নেওয়া হবে।