১৫ মার্চ ২০২৩, ২২:১৪

ইবি শিক্ষার্থীদের ওপর হামলা, ২ মূলহোতা গ্রেফতার

ইবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় পুলিশ ২ মূলহোতাকে গ্রেফতার করেছে  © সংগৃহীত

স্থানীয় কয়েকজন যুবক কর্তৃক ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষার্থীর ওপর হামলা ঘটনায় দুই মূলহোতাকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (১৫ মার্চ) ক্যাম্পাস পার্শ্ববর্তী বসন্তপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। শৈলকূপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেফতাররা দুই যুবকের নাম আকাশ ও আলীম।

ওসি জানিয়েছেন, সকালে বিশেষ অভিযান চালিয়ে মামলার প্রধান ওই দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। এর আগে ঝন্টু নামে একজনকে সন্দেহজনক-ভাবে আটক করে পুলিশ।

সোমবার (১৩ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জিসাদ ও ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের একই শিক্ষাবর্ষের শিক্ষার্থী সুপ্ত বিকেলে ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়া বাজারে বাইকে তেল আনতে গেলে স্থানীয়দের দ্বারা হামলার শিকার হয়।

ভুক্তভোগীরা জানিয়েছিল, দুপুরে বন্ধু-বান্ধবীদের সঙ্গে ক্যাম্পাসের লেকে থাকাবস্থায় সেখানে বহিরাগত স্থানীয় দু’জন যুবক এসে বান্ধবীদেরসহ ভিডিও ধারণ করে। তাদের ভিডিও ডিলিট করতে বললে তারা ভুক্তভোগীদের দিকে তেড়ে আসে। এ সময় তাদের সঙ্গে বাকবিতণ্ডা হলে ভুক্তভোগীরা দেখে নেওয়ার হুমকি দেয়। পরে বিকেলে ভুক্তভোগীরা শেখপাড়ায় বাইকে তেল নিতে গেলে স্থানীয় আকাশসহ চার-পাঁচজন তাদের ওপর অতর্কিত হামলা করে।

এ ঘটনার বিচারের দাবিসহ ৩ দফা দাবিতে রাতে বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রধান ফটক সংলগ্ন কুষ্টিয়া-খুলনা মহাসড়ক ৪ ঘণ্টা অবরোধ করে আন্দোলন করেছে শিক্ষার্থীরা। তখন শিক্ষার্থীরা দাবি জানিয়েছিল, ইবি শিক্ষার্থীদের ওপর হামলাকারীর যথাযথ বিচার, নিরাপদ ক্যাম্পাস ও বহিরাগত মুক্ত ক্যাম্পাস নিশ্চিত করার।  

ঘটনার দিন রাতেই বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বাদী হয়ে আকাশ ও আলীমের নাম উল্লেখ করে অজ্ঞানামা ২০-২৫ জনকে আসামি করে শৈলকূপা থানায় মামলা করেন। সেদিন রাতেই সন্দেহজনকভাবে ঝন্টু নামে একজনকে আটক করে পুলিশ।