১৫ মার্চ ২০২৩, ১৬:২১

জাবির ভর্তি পরীক্ষা কমিটির সভা কাল

  © ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা নিয়ে প্রথমবারের মতো সভায় বসবে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা কমিটি। সেখানে এবারের ভর্তি পরীক্ষার শিক্ষাগত যোগ্যতা ও আসন সংখ্যা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

তথ্যমতে, আগামীকাল বৃহস্পতিবার (১৬ মার্চ) ভর্তি পরীক্ষা কমিটির এই সভা অনুষ্ঠিত হবে। সভার পর এসব বিষয়ে সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে। তবে ভর্তি পরীক্ষার দিন-তারিখের বিষয়টি কেন্দ্রীয় ভর্তি পরীক্ষার সভায় সিদ্ধান্ত হবে।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মো. আবু হাসান বলেন, ১৬ মার্চ বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা কমিটির সভা রয়েছে। সভার পর এই বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।

আরও পড়ুন: জাবির ভর্তি পরীক্ষায় শিফট পদ্ধতি বাতিল চায় ছাত্র ফ্রন্ট

গতবারের সূচি অনুযায়ী, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘এ’ ইউনিটের অধীনে গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ, ‘ডি’ ইউনিটের অধীনে জীববিজ্ঞান অনুষদ, ‘এইচ’ ইউনিটের অধীনে আইআইটি এবং ‘জি’ ইউনিটের অধীনে আইবিএ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।

তাছাড়া ‘বি’ ইউনিটের অধীনে সমাজবিজ্ঞান অনুষদ, ‘এফ’ ইউনিটের অধীনে আইন অনুষদ, ‘আই’ ইউনিটের অধীনে বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট, ‘ই’ ইউনিটের অধীনে বিজনেস স্টাডিজ অনুষদ, ‘সি-১’ ইউনিটের অধীনে কলা ও মানবিকী অনুষদ এবং‘সি’ ইউনিটের অধীনে কলা ও মানবিকী অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। প্রতিটি ইউনিটের ভর্তি পরীক্ষা শিফটে ভাগ করে অনুষ্ঠিত হয়।