ছাত্রলীগের প্রটোকলে বাসভবনে পৌঁছালেন রাবি উপাচার্য

রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ
রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের থেকে ভিসিকে উদ্ধার করে তাঁর বাসভবনে পৌঁছে দিয়েছে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণত সম্পাদকসহ নেতাকর্মীরা। রোববার (১২ মার্চ) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবন থেকে আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্য থেকে তারা ভিসিকে উদ্ধার করে।

উদ্ধারের সময় আন্দোলনরত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তারকে তাঁর বাসভবনে প্রবেশে বাধা প্রদান করে। এসময় শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনের গেটে অবস্থান নেয়। কিন্তু ছাত্রলীগের নেতাকর্মীরা তাদেরকে সরিয়ে উপাচার্যকে তাঁর বাসভবনে প্রবেশ করায়।

এর আগে, দুপুর ১টায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ভিসি স্যারকে নিয়ে বিনোদপুর গেলে যদি কারো কিছু হয় সেই দায়ভার আপনারা কি নিতে পারবেন? এ কথা বলার পর শিক্ষার্থীরা ছাত্রলীগের কথা শুনতে অস্বীকৃতি জানায়।

আরো পড়ুন: বিক্ষোভে উত্তাল রাজশাহী বিশ্ববিদ্যলয়

এছাড়া, ছাত্রলীগের কর্মকাণ্ডে অসন্তুষ্টিও প্রকাশ করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা বলেন, উপাচার্যকে আমাদের দাবিগুলোর তোয়াক্কা না করেই ছাত্রলীগ প্রটোকল দিয়ে উপাচার্যকে বাসভবনে পৌঁছে দিলো। আমাদের মাঝেই দুইটা গ্রুপ হয়ে গেল! তার মানে তিন শতাধিক শিক্ষার্থীর রক্ত বৃথা হলো হয়ত।

এর আগে, শনিবার (১১ মার্চ) স্থানীয়দের সাথে সংঘর্ষ হয় রাবি শিক্ষার্থীদের। এতে প্রায় শতাধিক শিক্ষার্থী আহত হয়। পরবর্তীতে সমস্যার সমাধান, বাহরাগতদের প্রবেশ নিষিদ্ধ করা এবং শতভাগ আবাসনের দাবিতে রোববার (১২ মার্চ) সকাল থেকে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ