০৪ মার্চ ২০২৩, ২২:২৮

রাজশাহীতে মাগুরা জেলা সমিতির নবীনবরণ অনুষ্ঠিত

রাজশাহীতে মাগুরা জেলা সমিতির নবীনদের বরণ ও প্রবীণদের বিদায়

রাজশাহীতে মাগুরা জেলা সমিতির নবীন বরণ, বিদায় সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৪ মার্চ) এ উপলক্ষ্যে নগরীর সীমান্তে অবকাশ রিসোর্টে বিভিন্ন আয়োজন করে মাগুরা জেলা সমিতি।

এ দিন মাগুরা জেলা সমিতি থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি), রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ও রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী দিয়ে বরণ করে নেওয়া হয়। সেই সাথে উক্ত প্রতিষ্ঠানগুলো থেকে পড়াশোনা শেষ করা শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেওয়া হয়। 

অনুষ্ঠানে মাগুরা-১ আসনের সংসদ সদস্য ও রাবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. সাইফুজ্জামান শিখর বলেন, আমাদের মাগুরা জেলা থেকে যারা রাজশাহীতে শিক্ষার জন্য আসে তারা যেন একটা ভরসার জায়গা পায়, অভিভাবক পায় তার ব্যবস্থা করা এই জেলা সমিতির কাজ। আমরা যখন পড়ালেখা করেছি তখন জেলা সমিতি বলে কিছু ছিল না। বিদায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা অনেকেই হয়তো কিছুদিন হতাশায় ভুগবেন৷ তবে হতাশ হবেন না, চেষ্টা চালিয়ে যান সফল অবশ্যই হবেন। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাবির সাবেক উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. ওসমান গনি তালুকদার, রাজশাহী চেম্বার অব কমার্সের সাবেক পরিচালক মো. হারুনুর রশীদ, রাবির ব্যবসা প্রশাসন ইনস্টিটিউটের অধ্যাপক মীর মোকাদ্দেস আলী। 

অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন রাজশাহী কৃষি ব্যাংকের ঊর্ধ্বতন মুখ্য কর্মকর্তা ও ব্যবস্থাপক জাহিদুর রহমান। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হুসাইন মোহাম্মদ মানিক। এসময় জেলার দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।