রিজভীর মুক্তির দাবিতে রাবি ছাত্রদলের সমাবেশ

রুহুল কবির রিজভী আহমেদের মুক্তি দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে ছাত্রদলের সমাবেশ
রুহুল কবির রিজভী আহমেদের মুক্তি দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে ছাত্রদলের সমাবেশ  © টিডিসি ফটো

বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদের মুক্তি দাবিতে সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রদল। বৃহস্পতিবার (২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে তারা এ সমাবেশ করে।

এসময় সমাবেশে রাবির ব্যবসা অনুষদের অধিকর্তা অধ্যাপক ড. ফরিদ উদ্দিন খান বলেন, আমরা গণতন্ত্রহীনতার শেষ পর্যায়ে অবস্থান করছি। রুহুল কবির রিজভীর মতো নেতাকে আজ জেলে বন্দি করে রাখা হয়েছে। যিনি এ বিশ্ববিদ্যালয়ে গণতন্ত্রের জন্য গুলি খেয়েছিলেন। এরকম হাজার হাজার নেতাকে বিনা দোষে মামলা দিয়ে জেলে ঢোকানো হয়েছে। আমরা  এই সমাবেশে বলতে চাই খালেদা জিয়া ও তারেক রহমানসহ সকল নেতার মিথ্যা মামলা প্রত্যাহার করে অবিলম্বে তাদের মুক্তি দিতে হবে। না হয় গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য যা কিছু করার আমরা তাই করবো।

সমাবেশে রাবি ছাত্রদলের আহ্বায়ক সুলতান আহমেদ রাহী বলেন, আমরা রুহুল কবির রিজভীর মুক্তির দাবিতে এখানে দাঁড়িয়েছি। তাঁর মতো যোগ্য নেতাকে মিথ্যা মামলা দিয়ে আটক করা হয়েছে। তাঁর সাথে তাঁর পরিবারের কাউকে দেখা করতে দেওয়া হচ্ছে না। আমরা অবিলম্বে তাঁর মুক্তি চাই। এছাড়াও আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকেও মিথ্যা মামলা থেকে মুক্তি দিতে হবে।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহীর সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, আজকে আমরা এখানে দাঁড়িয়েছি রাবির সাবেক ভিপি ও  বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাড. রুহুল কবির রিজভী আহমেদ ও বেগম খালেদা জিয়ার মুক্তি এবং তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে। তিনি গণতন্ত্রের জন্য পায়ে গুলি খেয়েছিলেন। তিনি সবসময় গণতন্ত্রের জন্য কাজ করে গেছেন। কিন্তু এই ফ্যাসিবাদী সরকার আজ তাঁকে মিথ্যা মামলায় অভিযুক্ত করে আটক করেছে। আমাদের দাবি অবিলম্বে তাঁকে মুক্তি দিন। এছাড়াও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণ রাখার দাবিও জানান তিনি।

এসময় সমাবেশ সাকিলুর ইসলাম সোহাগের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন রাবির সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. এনামুল হক, জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সদস্য অধ্যাপক ড. আব্দুল মতিন, সাবেক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক কুদরত-ই-জাহানসহ রাজশাহী মহানগরের বিভিন্ন ইউনিট এবং রাবির ছাত্রদলের বিভিন্ন হল ও বিভাগের নেতাকর্মীরা।


সর্বশেষ সংবাদ