আরও ১ মাস বন্ধ থাকবে চবির চারুকলা ইনস্টিটিউট

চারুকলায় শিক্ষার্থীদের আন্দোলন
চারুকলায় শিক্ষার্থীদের আন্দোলন  © ফাইল ছবি

শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে গত ২ ফেব্রুয়ারি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট ১ মাসের জন্য বন্ধ ঘোষণা করেছিল কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের জরুরি সভায় এই সিদ্ধান্ত হয়েছিল। সেদিন রাত ১০টার মধ্যে শিক্ষার্থীদের ক্যাম্পাস ও ছাত্রাবাস ছাড়তেও বলা হয়েছিল।

এদিকে, আজ সোমবার দুপুরে চবি প্রশাসনের এক সভায় আগামী ৩০ মার্চ পর্যন্ত ইনস্টিটিউটের শিক্ষার্থীদের যাবতীয় সশরীরে জ্ঞান ও পরীক্ষা বদ্ধ থাকবে। তবে এই সময়ে অনলাইন ক্লাস চালু থাকবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়। পরে রাতে এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়, এই সময়ে ইনস্টিটিউটটির আওতাধীন শিল্পী রশিদ চৌধুরী হোস্টেলও ৩০ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে।চারুকলা ইনস্টিটিউটের ক্যাম্পাস ও হোস্টেল বন্ধ থাকাকালীন সময়ে কোনো শিক্ষার্থী চারুকলা ইনস্টিটিউটের ক্যাম্পাস অভান্তরে প্রবেশ করতে পারবে না।

জরুরি বিজ্ঞপ্তিতে প্রশাসন বলছে, গত ২ তারিখে অনুষ্ঠিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৫৪২তম সভায় (জরুরি সভা) গৃহীত ‘সিদ্ধান্ত-১’ এর আলোকে গঠিত কমিটির তত্ত্বাবধানে চট্টগ্রাম শহরস্থ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিটিউটের অভ্যন্তরে অবস্থিত একাডেমিক ভবন, আবাসিক হোস্টেল, অন্যান্য অবকাঠামো উন্নয়ন ও সংস্কার কাজসমূহ চলমান রয়েছে। চলমান উন্নয়ন ও সংস্কার কাজসমূহ সুষ্ঠুভাবে সম্পাদনের নিমিত্ত গঠিত কমিটি কর্তৃক সময় বৃদ্ধি করার আবেদনের পরিয়েছিতে কমিটির কার্যকাল আগামী ৩০ মার্চ পর্যন্ত বর্ধিত করা হয়েছে।


সর্বশেষ সংবাদ