গভীর শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ করলো তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি

শহীদ মিনারে তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির শ্রদ্ধা নিবেদন
শহীদ মিনারে তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির শ্রদ্ধা নিবেদন  © টিডিসি ফটো

আজ ২১ ফেব্রুয়ারি। ঐতিহাসিক মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ৭১ বছর আগে এই দিনে মাতৃভাষার অধিকার প্রতিষ্ঠার জন্য জীবন উৎসর্গ করার অভূতপূর্ব দৃষ্টান্ত স্থাপন করেছিল বাংলা মায়ের অকুতোভয় সন্তানেরা।

তাদের এই আত্মত্যাগের প্রতি সম্মান জানিয়ে ১৯৯৯ সাল থেকে দিনটিকে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালন করা হয়। আর বাংলা মায়ের এই সূর্য সন্তানদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকালে সরকারি তিতুমীর কলেজের শহীদ মিনারে পুস্প অর্পণ করেন সংগঠনের নেতাকর্মীরা।

আরো পড়ুন: ‘বিলুপ্তির পথে’ থাকা যে ভাষায় কথা বলেন মাত্র ৬ জন

এ সময় উপস্থিত ছিলেন তিতুমীর কলেজের অধ্যক্ষ ফেরদৌস আরা বেগম, কলেজের উপাধ্যক্ষ মহিউদ্দিন আহমেদ, তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির উপদেষ্টা কামাল হায়দার প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি শামিম হোসাইন শিশির, সাবেক সহ-সভাপতি ফেরদৌস আহমেদ খান, বর্তমান সভাপতি সাব্বির আহমেদ, সাধারণ সম্পাদক রাব্বি হোসেন, সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন নিশাদ, প্রচার সম্পাদক মামুন হাসান, কার্যনিবার্হীর সদস্য মামুনূর হৃদয়, সদস্য মাইদুল ইসলাম, সাব্বির হোসেন, এইচ এম. ইমরান হোসাইন, মাহবুব ইসলাম, মাহমুদা খাতুন ও আলভী।


সর্বশেষ সংবাদ