মোটরসাইকেল দুর্ঘটনা

জাবির অভিযুক্ত শিক্ষার্থীর ফল স্থগিত রাখার সুপারিশ

ফেরদৌস মাহমুদ
ফেরদৌস মাহমুদ  © টিডিসি ফটো

গত ৩ ফেব্রুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মোটরসাইকেল দুর্ঘটনায় অভিযুক্ত মোটরসাইকেলচালক ফেরদৌস স্নাতকোত্তর পরীক্ষার ফল স্থগিত এবং সমাবর্তনের নিবন্ধন বাতিলের সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের ডিসিপ্লিনারি বোর্ড। অভিযুক্ত ফেরদৌস বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী। 

বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ডিসিপ্লিনারি বোর্ডের সভা শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয় এলাকায় নিবন্ধনবিহীন মোটরসাইকেল ও ড্রাইভিং লাইসেন্স ছাড়া মোটরসাইকেল চালানো নিষিদ্ধ করার সুপারিশও করা হয়েছে। আগামী সিন্ডিকেট সভায় এসব সুপারিশের ভিত্তিতে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে ভর্তির তিনদিনের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের মওলানা ভাসানী হল সংলগ্ন সড়কে ফেরদৌসের মোটসাইকেল দ্বারা দুর্ঘটনার শিকার হন সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের প্রথম বর্ষের (৫১ ব্যাচ) জাহিদ হাসান। গুরুতর আহত অবস্থায় তার স্থান হয় হাসপাতালের আইসিইউতে। সেখানে লাইফ সাপোর্টে ছিলেন তিনি।

আরও পড়ুন: ৪৫তম বিসিএসের প্রবেশপত্র ডাউনলোড শুরু।

জানা গেছে, গেরুয়া এলাকা থেকে ক্যাম্পাসে ফিরছিলেন জাহিদ। পথে মাওলানা ভাসানী হলসংলগ্ন এলাকায় সড়কের অপর পাশে বন্ধুদের দেখেন তিনি। সড়ক পার হয়ে তাদের কাছে যাওয়ার সময় দ্রুতগতির মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়।

পরে নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত এবং মোটরসাইকেল ও অটোরিকশার গতি নিয়ন্ত্রণ করাসহ চারদফা দাবিতে বিক্ষোভ মিছিল করেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারী) দিবাগত রাত সাড়ে ১২টার  দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলমের বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তারা।


সর্বশেষ সংবাদ