চাকরি না পেয়ে উপাচার্যের কার্যালয়ে ছাত্রলীগের হামলা, চবিতে তদন্ত কমিটি

ছাত্রলীগের সাবেক নেতাকে শিক্ষক পদে নিয়োগ না দেওয়া নিয়ে উপাচার্যের দপ্তর ভাঙচুরের ঘটনা তদন্তে কমিটি গঠন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

তিন সদস্যের এ কমিটির প্রধান সিন্ডিকেট সদস্য মোহাম্মদ খাইরুল ইসলাম। কমিটির বাকি সদস্যরা হলেন আমানত হলের প্রাধ্যক্ষ নির্মল কুমার সাহা ও সহকারী প্রক্টর হাসান মোহাম্মদ রোমান।

মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মাহবুব হারুন চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়, সোমবার উপাচার্যের দপ্তরে ‘অনাকাঙ্ক্ষিত ঘটনা’ তদন্ত করে সুপারিশসহ প্রতিবেদন দেওয়ার জন্য উপাচার্য শিরীণ আখতার এই কমিটি গঠন করেছেন। দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন দেওয়ার জন্য কমিটিকে অনুরোধ করা হয়েছে। 

এ বিষয়ে সিন্ডিকেট সদস্য মোহাম্মদ খাইরুল ইসলাম বলেন, তদন্ত কমিটির চিঠি এখনো তাঁর হাতে পৌঁছায়নি। চিঠি পেলে বাকি সদস্যদের সঙ্গে আলোচনা করে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দেবেন।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেস বিভাগে শিক্ষক পদে প্রার্থী ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য রাইয়ান আহমেদ।

গতকাল বিশ্ববিদ্যালয়ের ৫৪১তম সিন্ডিকেট সভা ছিল। সভায় রাইয়ান আহমেদকে নিয়োগ না দেওয়ায় উপাচার্যের দপ্তরে ভাঙচুর চালান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ‘একাকার’ উপপক্ষের নেতা–কর্মীরা। 

 


সর্বশেষ সংবাদ