জাবি ছাত্রলীগের ‘ঢাউস কমিটি’, সহ-সভাপতিতে ‘সেঞ্চুরি’

জাবি
জাবি  © ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের ৩৮৮ সদস্য বিশিষ্ট কমিটি পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়েছে।  

মঙ্গলবার (২৯ নভেম্বর) রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কমিটি অনুমোদন করা হয়। 

কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়া সহ-সভাপতি পদে ১০০ জন, সহ-সম্পাদক পদে ৬৬ জন, সদস্য পদে ৫৫ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ১১ জন, সাংগঠনিক সম্পাদক পদে ১১ জন এবং সম্পাদকীয় ও উপ-সম্পাদকীয় পদে ১৪৩ জনকে রাখা হয়েছে। সদস্য সংখ্যা বিবেচনায় একে ঢাউস কমিটি বলছেন অনেকে। তবে সহ-সভাপতি পদে ১০০ জন হওয়ায় এটি নিয়েই সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে।

আরও পড়ুন: জাবি শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্রলীগের সাবেক এক নেতা বলেন, আমাদের সময়ে তো নেতা হতে কত পরিশ্রম করতে হয়েছে। আজকের সহ-সভাপতি পদে সেঞ্চুরি দেখে তা ভুল মনে হচ্ছে। এভাবে ত্যাগী নেতৃত্বের বিপরীতে দায়সারা নেতৃত্ব তৈরী হবে।

জাবি শাখা ছাত্রলীগের সভাপতি আক্তারুজ্জামান সোহেল বলেন, ত্যাগী নেতৃত্ব বেশি হলে তো তাদের মূল্যায়ন করতে হবে। আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে যোগ্য ও ত্যাগী নেতৃত্ব বেছে নেয়ার সর্বোচ্চ প্রতিফলন ঘটেছে এ কমিটিতে। আশা করি এই কমিটি ছাত্রলীগকে ভালো কিছু উপহার দেবে।

এর আগে চলতি বছেরের ৩ জানুয়ারি আকতারুজ্জামান সোহেলকে সভাপতি ও মো. হাবিবুর রহমান লিটনকে সাধারণ  সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়েছিল।


সর্বশেষ সংবাদ