জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নতুন বর্ষের ক্লাস শুরু ১৫ জানুয়ারি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের ক্লাস আগামী বছরের ১৫ জানুয়ারি থেকে শুরু হবে। রবিবার (২৭ নভেম্বর) উপাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মো. আবু হাসান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আবু হাসান বলেন, এর আগে প্রাধ্যক্ষ কমিটির সভায় আগামী ১ জানুয়ারি থেকে নতুন বর্ষের ক্লাস শুরু করার সুপারিশ করা হয়েছিল। কিন্তু নবনির্মিত আবাসিক হলে জনবল সংকটের সমাধান না হওয়ায় আপাতত তা সম্ভব হচ্ছে না। এজন্য আগামী বছরের ১৫ জানুয়ারি থেকে ক্লাস শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৭০ বছরে এগারো সমাবর্তন

এছাড়াও গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদে ৫৮ টি, জীববিজ্ঞান অনুষদে ৩১ টি সহ মোট ১১২ টি আসন ফাঁকা রয়েছে। আগামী ৮ থেকে ১১ ডিসেম্বর এসব আসনে ভর্তির সিদ্ধান্ত হয়েছে।

এর আগে গত ২৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়টি ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশি হয়। ভর্তি আবেদন শুরু হয়েছে গত ১৮ মে থেকে। এরপর ৩১ জুলাই থেকে বিশ্ববিদ্যালয়টির ইউনিটভিত্তিক ভর্তি পরীক্ষা শুরু হয়। এবারের ভর্তি পরীক্ষায় মোট ১ হাজার ৮৮৮টি আসনের বিপরীতে ২ লাখ ৮৪ হাজার ৬০৬ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন। এরপর গত ৩ আগস্ট থেকে ইউনিটভিত্তিক ফল প্রকাশ শুরু হয়।


সর্বশেষ সংবাদ