ইউনিলিভার বিজমায়েস্ট্রোজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবির আইবিএ

ইউনিলিভার বিজমায়েস্ট্রোজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবির আইবিএ
  © সংগৃহীত

ইউনিলিভার বাংলাদেশ আয়োজিত বিজমায়েস্ট্রোজ-২০২২ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) টিম ‘এক্সট্রা ড্রিল’। চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন- সিব্বির রাইয়ান, আকিবুর রহমান এবং ফেরদৌস হাসান।

চ্যাম্পিয়ন দলের সদস্যরা যুক্তরাজ্যের লন্ডনে ইউনিলিভারের বৈশ্বিক প্ল্যাটফর্ম ‘ফিউচার লিডার্স লিগ (এফএলএল) ২০২৩’ এ বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। আন্তর্জাতিক অঙ্গনের এই প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশ থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেবেন। ইউনিলিভার বাংলাদেশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এবারের বিজমায়েস্ট্রোজ প্রতিযোগিতার প্রথম রানার আপ হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিম ‘ইনমেটস’। দ্বিতীয় রানার আপ হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালসের (বিইউপি) টিম ‘ফাইনাল গ্যাম্বিট’।

এ বছর প্রতিযোগিতাটির থিম নির্ধারিত হয়েছে ‘তোমাকে সঙ্গে নিয়েই বাংলাদেশের উত্তরণ’ অথবা ‘বাংলাদেশ রাইজিং উইথ ইউ’। এবারের থিমে দেশের তরুণদের যোগ্যতা ও সম্ভাবনার ওপর গুরুত্বারোপ করা হয়েছে, যাতে তারা নিজেদের দক্ষতা ও আগ্রহ অনুযায়ী নিজেদের কাজের মাধ্যমে বাংলাদেশের অগ্রযাত্রায় নেতৃত্ব দিতে পারেন।

গত মঙ্গলবার রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে আয়োজিত গ্র্যান্ড ফিনালেতে জুরি হিসেবে টিমগুলোকে মূল্যায়ন করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান, ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের (এসসিবি) সিইও নাসের এজাজ বিজয়, ইউনিলিভার বাংলাদেশের সিইও অ্যান্ড এমডি জাভেদ আখতার এবং ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর কেএসএম মিনহাজ।

ইউনিলিভার বাংলাদেশের সিইও অ্যান্ড এমডি জাভেদ আখতার বলেন, বিজমায়েস্ট্রোজ এক দশকেরও বেশি সময় ধরে বাংলাদেশের তরুণদের উপযুক্ত ব্যবসায়িক নেতৃত্ব গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে। এই প্রতিযোগিতায় আমাদের উদ্দেশ্য প্রাতিষ্ঠানিক শিক্ষা ও করপোরেট ক্যারিয়ারের সংযোগ ঘটানো এবং করপোরেট জগতে তরুণদের সফল করে তুলতে তাদের প্রায়োগিক অভিজ্ঞতা ও দক্ষতা দেওয়া।

এবারের আসরে প্রথম রাউন্ডে অংশ নিয়েছেন ৩০টি বিশ্ববিদ্যালয়ের ২৭০ জনের বেশি শিক্ষার্থী। স্নাতক চূড়ান্ত বর্ষে অধ্যয়নরত এ প্রতিযোগীরা ৩ সদস্যের একেকটি টিম হয়ে ব্যবসা সম্পর্কিত বিভিন্ন বিষয়ের সমাধান করেন। এরপর মূল্যায়নের পর শীর্ষ ৩০টি দল সেমিফাইনালে প্রতিযোগিতা করে এবং শীর্ষ ৬ দল চূড়ান্ত পর্বে জায়গা করে নেয়।


সর্বশেষ সংবাদ