১৭ নভেম্বর ২০২২, ২১:১৫

যে কারণে এইচএসসির কেন্দ্র পরিবর্তন করল যশোর শিক্ষা বোর্ড

প্রধানমন্ত্রীর জনসভা ও বিমানঘাঁটিতে বার্ষিক কুচকাওয়াজের কারণে আগামী ২৪ নভেম্বরের এইচএসসি পরীক্ষার দুটি কেন্দ্র পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে যশোর শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ। কেন্দ্র দুটি হলো যশোর ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ ও বিএফ শাহীন কলেজ।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেছেন, এদিন সকালে যশোর বিমানঘাঁটিতে বার্ষিক কুচকাওয়াজ এবং দুপুরে শামসুল হুদা স্টেডিয়ামে জনসমাবেশে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসব অনুষ্ঠানে বিশাল লোক জমায়েতের কারণে পরীক্ষার্থীদের সমস্যা হতে পারে। তাই শুধু ২৪ নভেম্বরের জন্য  এইচএসসি পরীক্ষার্থীদের মূল কেন্দ্র দুটি থেকে পাঁচ মিনিট দুরুত্বে সরকারি মহিলা কলেজে স্থানান্তর করা হয়েছে।

আরও পড়ুন: খুবির চাকরিচ্যূত সেই তিন শিক্ষককে পুনর্বহালের নির্দেশ হাইকোর্টের

প্রসঙ্গত, আগামী ২৪ নভেম্বর বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত রসায়ন (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি দ্বিতীয় পত্র (মানবিক শাখা), ইতিহাস দ্বিতীয় পত্র, গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন দ্বিতীয় পত্র, উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন দ্বিতীয় পত্রের পরীক্ষা রয়েছে। এ ছাড়া দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত লঘু সংগীত (তত্ত্বীয়) দ্বিতীয় পত্রের পরীক্ষা রয়েছে।