ঢাবির হলে সাংবাদিক হয়রানি ছাত্রলীগের, ঘটনা তদন্তে কমিটি

  © ফাইল ফটো

মাস্টার দা সূর্যসেন হল শাখা ছাত্রলীগের নেতাকর্মী কর্তৃক হয়রানির শিকার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী ও ডেইলি অবজারভারের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি তাওসিফুল ইসলাম। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে হল প্রশাসন। আজ বুধবার (১৬ নভেম্বর) সকালে ভুক্তভোগী সাংবাদিক হয়রানীর বিচার চেয়ে লিখিত অভিযোগ দেওয়ার পর তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে মাস্টার দা সূর্যসেন হলের প্রভোস্ট মকবুল ভুইয়া দ্য ডেইলি ক্যাম্পাসকে বলেন, তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হবে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার (১৫ নভেম্বর) রাত সাড়ে ১১টার দিকে হল ছাত্রলীগের সভাপতি মারিয়াম জামান সোহান এবং সাধারণ সম্পাদক সিয়াম রহমান হলের রিডিং রুমে যান। তারা সেখানে রিডিং রুমের সিট দখল নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

আরও পড়ুন: শিক্ষার্থীদের জন্য নিজ টাকায় ৪০ লাখ টাকার ফান্ড গঠন ঢাবি অধ্যাপকের

তাদের অনুসরণ করে আগেই সেখানে উপস্থিত হন ডেইলি অবজারভারের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি তাওসিফুল ইসলাম। তিনি বেরিয়ে আসার সময় ছাত্রলীগের কয়েকজন নেতা তার পথরোধ করে পরিচয় জানতে চান। তাওসিফুল ইসলাম নিজের পরিচয় দিলে ছাত্রলীগ পরিচয়ধারী তুষার হুসাইন, মুনতাসির মামুন রিফাত ও সিরাজুল ইসলামসহ কয়েকজন তাকে গালিগালাজ করতে থাকেন, তার উপর চড়াও হন এবং তাকে মেরে হল থেকে বের করে দেওয়ার হুমকি দেন।

এসময় হল ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক সেখানে উপস্থিত হলে তাদের সামনেই ওই সাংবাদিককে শাসায় এবং তাকে মারার জন্য তেড়ে আসে কয়েকজন নেতা।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত তুষার হুসাইন বলেন, হল ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক রিডিংরুম কেন্দ্রীক সমস্যা সমাধানে জন্য রিডিংরুমে গেলে তাওসিফুল বের হয়ে আসেন এবং আজে বাজে কথা বলতে থাকেন। এময় এক সিনিয়র তাকে ধরে ফেলেন এবং গালিগালজ করলেন কেন জানতে চান। তখন তাওসিফের এটিটিউট ভাল না হওয়ায় তিনি জিজ্ঞাসা করেন সাংবাদিকতার পাওয়ার দেখাচ্ছেন আপনি?

হলের একাধিক শিক্ষার্থী জানান, গত ৫ অক্টোবর ডেইলি অবজারভারে অভিযুক্ত তুষারের ছিনতাইয়ের খবর প্রকাশ হয়। এ কারণে  তিনি তাওসিফের উপর ক্ষিপ্ত ছিলেন। তবে তুষার ক্ষিপ্ত থাকার বিষয়টি অস্বীকার করে বলেন  তিনি তাওসিফকে চিনতেন না। নিউজ করা নিয়ে তাওসিফের  সাথে তার কোনো আক্রোশ নেই।

আরেক অভিযুক্ত সিরাজুল ইসলাম বলেন, গত রাতে তেমন কিছু হয়নি। একটু কথা কাটাকাটি হয়েছে বলে দাবি তার।

এ বিষয়ে জানতে চেয়ে মাস্টার দা সূর্যসেন হল ছাত্রলীগের সভাপতি মারিয়াম জামান সোহান এবং সাধারণ সম্পাদক সিয়াম রহমানকে একাধিকবার ফোন করা হলেও তারা ফোন ধরেননি।


সর্বশেষ সংবাদ