০৪ অক্টোবর ২০২২, ১৬:৫২

রাবিতে মুক্তিযোদ্ধা ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ভর্তিচ্ছুদের সাক্ষাৎকার সময়সূচী প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ সেশনে ভর্তি কার্যক্রমে মুক্তিযোদ্ধা ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটাধারী ভর্তিচ্ছুদের সাক্ষাৎকার গ্রহণের সময়সূচী প্রকাশিত হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা দপ্তর ও জনসংযোগ দপ্তরের পৃথক দুটি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

মুক্তিযোদ্ধা কোটায় ভর্তিচ্ছুদের জন্য ছাত্র উপদেষ্টা দপ্তরের প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ২০২১—২০২২ শিক্ষাবর্ষে বীর মুক্তিযোদ্ধার পুত্র—কন্যা/নাতি—নাতনি কোটায় ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তির জন্য ১৮ থেকে ২০ অক্টোবর  বিশ্ববিদ্যালয় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র—শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে নিবার্চনী সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

১৮ অক্টোবর ১ থেকে ৫৯৬, ১৯ অক্টোবর ৫৯৭ থেকে ১১৯২ এবং ২০ অক্টোবর ১১৯৩ থেকে ১৭৮৮ সিরিয়াল পর্যন্ত ভর্তিচ্ছুদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত চলবে বলে জানানো হয়েছে।

প্রয়োজনীয় কাগজপত্র: 

১) বীর মুক্তিযোদ্ধার পুত্র—কন্যাদের ক্ষেত্রে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার মূল সনদপত্র অথবা নম্বরপত্রসহ মূল রেজিস্ট্রেশন কার্ড ও রেজিস্ট্রেশন কার্ডের রোল নম্বর সংবলিত ফটোকপি। বীর মুক্তিযোদ্ধা পরিচিতির জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েব সাইট থেকে বীর মুক্তিযোদ্ধা—তালিকার বিস্তারিত পৃষ্ঠাটি মন্ত্রণালয়ের লোগো ও ওয়েবলিংঙ্কসহ ডাউনলোড করে আনতে হবে অথবা বীর মুক্তিযোদ্ধার ডিজিটাল সনদপত্র বা ডিজিটাল স্মার্ট আইডি কার্ড সঙ্গে আনতে হবে।

আরও পড়ুন: ফুল ফ্রি স্কলারশিপে স্নাতক করুন সৌদি আরবে

২) এছাড়া নাতি—নাতনিদের ক্ষেত্রে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার মূল সনদপত্র অথবা নম্বরপত্রসহ মূল রেজিস্ট্রেশন কার্ড ও রেজিস্ট্রেশন কার্ডের রোল নম্বর সংবলিত ফটোকপি, বীর মুক্তিযোদ্ধার নাতি—নাতনি পরিচিতির জন্য অবশ্যই সংশ্লিষ্ট এলাকার মুক্তিযোদ্ধা সংসদের দায়িত্ব প্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা/জেলা প্রশাসকের সাম্প্রতিক প্রত্যয়নপত্র সঙ্গে আনতে হবে এবং নাতি/নাতনি প্রমাণের জন্য দাদা/দাদী, নানা/নানী ও বাবা/মা—এর জাতীয় পরিচয়পত্র আনতে হবে।

অন্যদিকে জনসংযোগ দপ্তরের এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ২০২১-২২ সেশনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রমে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ভর্তিচ্ছুদের সব ইউনিটের সাক্ষাৎকার আগামী ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে। এ সাক্ষাৎকার বিশ্ববিদ্যালয়ে ডীনস কমপ্লেক্সে স্ব স্ব অনুষদে অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, প্রাথমিকভাবে সাক্ষাৎকারের জন্য নির্বাচিত কোন শিক্ষার্থীর একাধিক ইউনিটে নাম থাকলেও একবার সাক্ষাৎকারে অংশগ্রহণ করলে সবকটি ইউনিটে উপস্থিত হয়েছে বলে বিবেচিত হবে। তাছাড়া  বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত সকল তথ্য নিজস্ব ওয়েবসাইটে পাওয়া যাবে।