রাবিতে আবারো দিনের বেলায় চলছে ট্রাক

রাবি ক্যাম্পাসে চলছে ভারী ট্রাক
রাবি ক্যাম্পাসে চলছে ভারী ট্রাক  © সংগৃহীত

ক্যাম্পাসের ভেতরে ট্রাকচাপায় শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেল নিহত হওয়ার পর— রাত ১২টার পর ভারী ট্রাক প্রবেশের কথা না থাকলেও দিনের বেলা রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে চলছে ভারী ট্রাক।

মঙ্গলবার (৪ অক্টোবর) কোনো নিরাপত্তা প্রহরী ছাড়াই ক্যাম্পাসে ভারী ট্রাক চলতে দেখা গেছে। 

গত ১ ফেব্রুয়ারি রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন বিজ্ঞান ভবনের সামনে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেল নিহতের ঘটনায় শিক্ষার্থীদের দাবির মুখে রাত ১২টার পর ক্যাম্পাসে রাত ১২টার পরে ক্যাম্পাসে ট্রাক প্রবেশ করতে দেওয়ার কথা বলেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তবে ওই ঘটনার কয়েকমাস যেতে না যেতেই গত কয়েকদিন ধরে বিকেলে ও সন্ধ্যায় ক্যাম্পাসে ট্রাক প্রবেশ করছে বলে জানিয়েছে শিক্ষার্থীরা।

আরও পড়ুন: চিকিৎসা মনোবিজ্ঞানে দেশের প্রথম পিএইচডি ডিগ্রীধারী রাবি শিক্ষিকা জেসান আরা।

শিক্ষার্থীরা জানান, আগে কোনো ধরনের নিরাপত্তাকর্মী ছাড়াই ট্রাকগুলো ঢুকতো, এখন বাঁশি বাজিয়ে শিক্ষার্থীদের সাবধান করা হচ্ছে ট্রাকের আগে আগে। তবে সব সময় নিরাপত্তাকর্মীরা থাকেন না। নির্ধারিত সময়ের (রাত ১২টার পর) আগে ক্যাম্পাসে প্রবেশ করায় কয়েকটি ট্রাক ঘুরিয়েও দিয়েছেন শিক্ষার্থীরা।

হিমেলের সহপাঠী মিঠুন চন্দ্র মহন্ত বলেন, কিছুদিন আগে আমাদের এক শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের হলের সামনের রাস্তায় একটি কনস্ট্রাকশন কোম্পানির পাথরবোঝাই ট্রাক চাপা দিয়ে হত্যা করেছে। উপাচার্য স্যার তখন বলেছিলেন- শিক্ষার্থীদের নিরাপত্তা এবং রাস্তায় চলাচলের সুবিধার্থে ক্যাম্পাসে ভারী যানবাহন রাত ১২টার পর প্রবেশ করবে। কিন্তু কয়েকমাস অতিক্রম না হতেই ক্যাম্পাসে আবার ভারী ট্রাকগুলো ঢুকেছে। এটা শিক্ষার্থীদের সরল বিশ্বাসে এক প্রকার আঘাত বলা যায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম জানান, তিনি খোঁজ নিচ্ছেন, নির্ধারিত সময়ের বাইরে কোন ট্রাক প্রবেশ করলে তাৎক্ষনিক পদক্ষেপ নেয়া হবে। নির্ধারিত সময়ের বাইরে ক্যাম্পাসে আর কোনো ট্রাক চলাচল করবে না।


সর্বশেষ সংবাদ