রাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন

রাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন
রাবিতে শেখ হাসিনা ও বাংলাদেশের উন্নয়ন'- শীর্ষক আলোচনা সভা  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের তাজ উদ্দির আহমেদ সিনেট ভবনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

দিবসটি উপলক্ষে 'শেখ হাসিনা ও বাংলাদেশের উন্নয়ন'- শীর্ষক আলোচনা সভার আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। 

জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে মন্ত্রী বলেন, একজন দক্ষ রাষ্ট্রনায়ক হিসেবে যত গুণ থাকা দরকার, প্রায় সবগুণই শেখ হাসিনার রয়েছে। কেননা তিনি মাটি ও মানুষের জন্য কাজ করেন। সেজন্য দেশের প্রতিটি জেলার খবর তিনি রাখেন। কোন প্রকল্প অনুমোদন হতে গেলে সেটা জনগণের স্বার্থে হচ্ছে নাকি কোন ব্যবসায়ী, আমলা বা হর্তাকর্তাদের উপকারে হচ্ছে, সেটা আগে যাচাই করেন তিনি। যার জন্য দেশে আজ অগ্রগতির ধারা অব্যাহত রয়েছে। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী কথা দিয়ে কথা রাখেন। তাই আজ ঘরে ঘরে বিদ্যুৎ পৌছেছে, বিশুদ্ধ পানির জন্য টিউবওয়েল বসেছে, ছেলেমেয়েরা স্কুলে যাচ্ছে৷ সেজন্য দল-মত ও ধর্ম-বর্ণ নির্বিশেষে দেশের উন্নয়ন জন্য সকলকে এক কাতারে দাড়াতে হবে। হুমকি ও ধ্বংসের রাজনৈতিক পরিহার করে সকলকে আলোচনার রাজনীতিতে আসার আহ্বান জানান মন্ত্রী।

আরও পড়ুন: ১০ দিন বন্ধ থাকবে শাবিপ্রবি। 

রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, '৭৫ পরবর্তী বাংলাদেশের রেনেসাঁর অগ্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেননা তাঁর হাত ধরেই দেশ আজ উন্নয়নের অগ্রযাত্রা দুর্বার গতিতে এগিয়ে চলেছে। কেননা বাংলাদেশ ও বঙ্গবন্ধু যেমন জমজ শব্দ, তেমনি বাংলাদেশ উন্নয়ন ও শেখ হাসিনা দুটি জমজ শব্দ। 

উপাচার্য বলেন, বঙ্গবন্ধুকে স্ব পরিবারে হত্যার পর ভারত থেকে পুনরায় যখন শেখ হাসিনা দেশে ফিরলেন এবং আওয়ামীলীগের হাল ধরলেন, তখনই জাতির উন্নয়নের একটি বীজ বপন হয়েছিল। যার জলন্ত উদাহরণ আজকের এই বাংলাদেশ। মহান এই নেত্রীর জন্মদিনে তাঁর দীর্ঘায়ু কামনা করেন উপাচার্য। 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল ইসলাম ও কোষাধ্যক্ষ অধ্যাপক অবাইদুর রহমান প্রামানিক। অন্যদের মধ্যে সেখানে জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, প্রক্টর অধ্যাপক আসাবুল হকসহ কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষক-শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।


x

সর্বশেষ সংবাদ