ইউজিসির ১৫৯তম পূর্ণ কমিশন সভায় যেসব বিষয়ে সিদ্ধান্ত হল

  © লোগো

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) ১৫৯তম পূর্ণ কমিশন সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) অনুষ্ঠিত এ সভায় ইউজিসি মুজিববর্ষ প্রকাশনা নীতিমালা, ইউজিসি পুস্তক প্রকাশনা নীতিমালা, জনবল নিয়োগসহ বিভিন্ন আলোচ্যসূচি নিয়ে বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।

ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ-এর সভাপতিত্বে ভার্চুয়াল সভা পরিচালনা করেন কমিশনের সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান।

সভায় কমিশনের সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর, অধ্যাপক ড. বিশ্বজৎ চন্দ, অধ্যাপক ড. মো. আবু তাহের, ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. গৌতম বুদ্ধ দাস, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব, খুলনা বিশ্ববিদ্যালয়ের আইন স্কুলের ডিন অধ্যাপক ড. মো. ওয়ালিউল হাসান, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাণিসম্পদ উৎপাদন ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল বাসেত, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ওয়েট প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. জুলহাস উদ্দিন, পরিকল্পনা কমিশনের সদস্য (আর্থ-সামাজিক অবকাঠোমো), শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব এবং অর্থ মন্ত্রণালয়ের সচিব উপস্থিত ছিলেন।

পূর্ণ কমিশন সভায় ইউজিসি মুজিববর্ষ প্রকাশনা নীতিমালা, ২০২০ এবং ইউজিসি পুস্তক প্রকাশনা নীতিমালা, ২০২০ অনুমোদন দেওয়া হয়। ইউজিসির জেনারেল সার্ভিসেস ও এস্টেট বিভাগের নাম জেনারেল সার্ভিসেস, এস্টেট ও প্রকৌশল বিভাগ করার সুপারিশ অনুমোদন করা হয়।

কমিশনের জনবল বাছাই কমিটির সুপারিশের ভিত্তিতে পরিচালক, উপ-পরিচালক, সিনিয়র সহকারী সচিব, সিনিয়র সহকারী পরিচালক, প্রশাসনিক কর্মকর্তাসহ ১৫ জন কর্মকর্তার নিয়োগ সুপারিশ অনুমোদন করা হয়।


সর্বশেষ সংবাদ