চবির একাধিক অনিয়ম তদন্তে ইউজিসি কমিটি

ইউজিসি ও চবি
ইউজিসি ও চবি  © লোগো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) একাধিক আর্থিক ও প্রশাসনিক অনিয়ম তদন্তে একটি কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। সম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন আর্থিক ও প্রশাসনিক অনিয়ম সংক্রান্ত খবরের বিষয় তদন্ত করে কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। 

আজ বুধবার (৩১ জানুয়ারি) পাবলিক বিশ্ববিদ্যালয় ব্যবস্থাপনা বিভাগের পরিচালক জামিনুর রহমান সই করা এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়।

তিন সদস্যের তদন্ত কমিটিতে ইউজিসি সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দকে আহ্বায়ক ও পাবলিক বিশ্ববিদ্যালয় ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক মো. গোলাম দস্তগীরকে সদস্যসচিব করা হয়েছে। এ ছাড়া কমিটিতে ইউজিসির অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) রেজাউল করিম হাওলাদারকে সদস্য করা হয়েছে।

অফিস আদেশে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজ অনুষদের একাডেমিক ভবন উদ্বোধনী অনুষ্ঠানে ৪৪ লাখ ৫৫ হাজার টাকা ব্যয় সংক্রান্ত বিষয়সহ বিশ্ববিদ্যালয়ের বাংলা এবং আইন বিভাগে শিক্ষক নিয়োগের কার্যক্রম শুরু করা যথার্থ ছিল কিনা সেবিষয়ে কমিশনের পত্রের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের বক্তব্য সন্তোষজনক নয় মর্মে প্রতীয়মান হয়। 

এই দুটি বিষয়সহ সাম্প্রতিক সময়ে গণমাধ্যমে প্রকাশিত বিশ্ববিদ্যালয়ের অন্যান্য আর্থিক ও প্রশাসনিক অনিয়ম সম্পর্কিত খবরের বিষয় (বিজ্ঞাপন দিয়ে শুভেচ্ছা জানানো, সেমিনারের খরচ ইত্যাদি) তদন্তপূর্বক কমিশন কর্তৃপক্ষের নিকট সুপারিশ সম্বলিত প্রতিবেদন দাখিল করার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হলো।


সর্বশেষ সংবাদ