থানচিতে পর্যটক ভ্রমণে ৩ দিনের নিষেধাজ্ঞা

ভ্রমণ
থানচির সাঙ্গু নদী   © সংগৃহীত

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে বান্দরবানের থানচি উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এ নিষেধাজ্ঞা ২৪ ডিসেম্বর (শুক্রবার) ভোর ৬টা থেকে ২৭ ডিসেম্বর (সোমবার) ভোর ৬টা পর্যন্ত কার্যকর থাকবে। এ নিষেধাজ্ঞার আওতায় থাকবে রোয়াংছড়ি উপজেলাও।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় জেলাপ্রশাসক ইায়ছমিন পারভীন তিবরিজি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

আরও পড়ুন: লঞ্চ থেকে লাফিয়ে যেভাবে স্ত্রীসহ প্রাণে বাঁচলেন ইউএনও

বিজ্ঞপ্তিতে বলে হয়েছে, আগামী ২৬ ডিসেম্বর ৪র্থ ধাপে বান্দরবান পার্বত্য জেলার থানচি ও রোয়াংছড়ি উপজেলার ৮টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণ অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ অনুষ্ঠানের নিমিত্তে এবং পর্যটকদের নিরাপত্তা বিবেচনায় ২৪ ডিসেম্বর ভোর ৬টা থেকে ২৭ ডিসেম্বর ভোর ৬টা পর্যন্ত থানচি ও রোয়াংছড়ি উপজেলার পর্যটন কেন্দ্র রেমাক্রি নাফাকুম মদক অমিয়াকুম তমাতুঙ্গী এবং রোয়াংছড়ির দেবতাকুম শীল বান্ধা ঝর্ণা পর্যটন কেন্দ্রসহ রোয়াংছড়ি উপজেলার পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

আরও পড়ুন: গুচ্ছে আস্থা হারাচ্ছে শিক্ষার্থীরা

বান্দরবান জেলাপ্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজি জানান, ইউপি নির্বাচন উপলক্ষে থানচি উপজেলায় ৩ দিন এবং রোয়াংছড়ি উপজেলায় ২ দিন পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। থানচির জায়গাগুলো দূর্গম হওয়ায় সেখানে ৩ দিনের জন্য দেওয়া হয়েছে।

উল্লেখ্য, থানচি উপজেলার রেমাক্রি মদক নাফাকুম তমাতুঙ্গী পর্যটন কেন্দ্র ও রোয়াংছড়ির দেবতা কুম পর্যটন কেন্দ্র ভ্রমণে প্রতিদিন শত শত পর্যটক উপজেলাগুলোতে যান। ২৫ ডিসেম্বর বড়দিন উপলক্ষে বিপুল সংখ্যক পর্যটক রুম বুকিং করে রেখেছিলেন। কিন্তু নির্বাচন উপলক্ষে নিষেধাজ্ঞা আরোপ করায় বিপাকে পড়েছে পর্যটন সংশ্লিষ্টরা।


x

সর্বশেষ সংবাদ