রাবি ভর্তি পরীক্ষা

‘বি’ ইউনিটের দ্বিতীয় শিফটের পরীক্ষা সম্পন্ন, দেখুন প্রশ্নপত্র

ভর্তি পরীক্ষা
রাবি ভর্তি পরীক্ষা  © ফাইল ফটো

‘বি’ ইউনিট তথা বাণিজ্য বিভাগের পরীক্ষার মধ্য দিয়ে শেষ হচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তিযুদ্ধ।

আজ বুধবার (৬ অক্টোবর) সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ১ম ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এই ধাপে বাণিজ্য গ্রুপ-১ এর ১০০০১ থেকে ১৮৮১৮ পর্যন্ত এবং নন বাণিজ্য গ্রুপ-১ এর ৫০০০১ থেকে ৫৭৪২০ রোলধারী ভর্তিচ্ছুরা পরীক্ষায় অংশ নিয়েছেন।

এরপর দ্বিতীয় ধাপে দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরীক্ষায় বসে বাণিজ্য গ্রুপ-২ এর ৩০০০১ থেকে ৩৮৮১৭ পর্যন্ত এবং নন বাণিজ্য গ্রুপ-২ এর ৭০০০১ থেকে ৭৭৪২০ রোলধারী শিক্ষার্থীরা। শেষ ধাপে বিকেল ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পরীক্ষায় বসবে শুধু নন বাণিজ্য গ্রুপ-৩ এর ৯০০০১ থেকে ৯৭৪২০ রোলধারী পরীক্ষার্থীরা।

এর আগে, গতকাল সোমবার (৫ অক্টোবর) ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতর হার ছিল ৮৪ শতাংশ। এবছর দেশের বিভিন্ন প্রান্ত থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছেন ১ লাখ সাড়ে ২৭ হাজার ভর্তিচ্ছু শিক্ষার্থী।

এদিকে, চলমান ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হবে আগামী ১০ অক্টোবর। সম্প্রতি শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x